বিসিএস এর উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত |বরিশাল|

২৫ নভেম্বর(রবিবার) বিসিএস বরিশালা শাখার কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ কম্পিউটার সমিতি বরিশাল শাখার উদ্যোগে ‘তথ্যপ্রযুক্তি পণ্যের এমআরপি এবং ওয়ারেন্টি নীতিমালা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।

বরিশাল শাখার প্রতি ধন্যবাদ জানিয়ে বিসিএস সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার বলেন, বরিশালের তথ্যপ্রযুক্তি ব্যবসায়ীরা এমআরপি এবং ওয়ারেন্টি নীতিমালা অনুসরণ করার চেষ্টা করছেন। এতে তথ্যপ্রযুক্তি ব্যবসায় গতি এসেছে। রাজধানীতে না এসেও বরিশালের ক্রেতারা স্থানীয়ভাবে সঠিক মূল্যে পণ্য কিনতে পারছেন। নিঃসন্দেহে তথ্যপ্রযুক্তি ব্যবসায় আমরা একটি মাইলফলক অতিক্রম করতে পেরেছি। ভবিষ্যতে সারাদেশে একই মূল্যে প্রযুক্তি পণ্য কিনতে পাওয়া যাবে।

বিসিএস মহাসচিব মোশারফ হোসেন সুমন বলেন, তথ্যপ্রযুক্তি পণ্যে ওয়ারেন্টি একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমরা প্রযুক্তি পণ্য আমদানিকারক প্রতিষ্ঠানগুলোকে ওয়ারেন্টি নীতিমালা অনুসরণ করার জন্য অনুরোধ করেছি। এ বিষয়ে তারা আমাদের পরিপূর্ণ সহযোগিতা করবে বলেও আশ্বাস দিয়েছেন। ওয়ারেন্টি নীতিমালা বাস্তবায়নের ফলে সারাদেশে প্রযুক্তিপণ্য ক্রয়ে মানুষের আগ্রহ বেড়েছে। পণ্যের নিশ্চয়তা পেলে ব্যবসায়ীদের ব্যবসারও উন্নতি হবে।

এমআরপি কমিটির চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, আমরা দায়িত্ব গ্রহণ করার পর থেকে এমআরপি এবং ওয়ারেন্টি পলিসিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এই নীতিমালা বাস্তবায়ন করে এসেছি। আজকের এই সফলতার পিছনে আপনাদের অবদান উল্লেখযোগ্য। আসুন, আমরা সকলে মিলে প্রযুক্তি পণ্যে এমআরপি এবং ওয়ারেন্টি নীতিমালা অনুসরণ করে প্রযুক্তি ব্যবসাকে আরো সমৃদ্ধ করি।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন বিসিএস এর সহসভাপতি ইউসুফ আলী শামীম, কোষাধ্যক্ষ মো. জাবেদুর রহমান শাহীন, পরিচালক শাহিদ-উল-মুনির এবং এক্সেল টেকনোলজিস এর নির্বাহী পরিচালক বীরেন্দ্রনাথ অধিকারী প্রমুখ।

মতবিনিময় সভার আগে বিসিএস বরিশাল শাখার ৭ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এসময় বরিশাল শাখার চেয়ারম্যান শাহ বোরহান উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহ আল ফরিদ, সেক্রেটারি মো. খোরশেদ আলম, জয়েন্ট সেক্রেটারি জিল্লুর রহমান, কোষাধ্যক্ষ মো. মনিরুজ্জামান, কার্যনির্বাহী সদস্য এ.কে. এম মনোয়ার হোসেন এবং মো. খলিলুর রহমান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২৬ নভেম্বর খুলনায় বিসিএস খুলনা শাখার ৯ম এবং যশোরে ২৭ নভেম্বর বিসিএস যশোর শাখার ৭ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

-সিনিউজভয়েস/জিডিটি
Please Share This Post.