বিসিএস এবং আইবিপিসির উদ্যোগে যশোরে প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি)-এর যৌথ উদ্যোগে ২৯ মে রোববার, যশোরস্থ বিসিএস সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং কর্মকর্তাদের জন্য দিনব্যাপী কাস্টমার সার্ভিস এক্সিলেন্স শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বিসিএস যশোর শাখার সহযোগিতায় যশোরের জেস টাওয়ারস্থ কনফারেন্স হলে কাস্টমার সার্ভিস এক্সিলেন্স শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন যশোর এর জেলা প্রশাসক ড. মো: হুমায়ুন কবীর।

কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিএস এর সহ-সভাপতি ইউসুফ আলী শামীম এবং মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, প্রশিক্ষণ কর্মসূচির প্রশিক্ষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি মেম্বার আবদুল্লাহ-আল মামুন এবং যশোর শাখা কমিটির কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথি ড. মো: হুমায়ুন কবীর তার বক্তব্যে বলেন, ‘এ ধরনের কর্মসূচি ডিজিটাল বাংলাদেশ গঠনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের আইসিটি খাতের উন্নয়ন এবং প্রসারে আইবিপিসির এবং বিসিএসের এ ধরনের প্রশিক্ষণ কর্মসূচি প্রশংসার দাবীদার।’

তিনি আশা প্রকাশ করে বলেন, এই প্রশিক্ষণ কর্মসূচি কম্পিউটার ব্যবসায়ে বিপণন দক্ষতা বৃদ্ধির পাশাপাশি সেবার ক্ষেত্রে এগিয়ে যাওয়া সম্ভব হবে এবং পণ্য বিক্রির পর ক্রেতাকে তার যোগ্য সেবা প্রদানের কৌশল অর্জন করা সম্ভব হবে।

মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার বলেন, ‘গ্রাহক সেবার মান উন্নয়নের জন্য সর্বাগ্রে পণ্যের গুণগত মান নিশ্চিত করতে হবে। একই সঙ্গে পণ্য বিক্রির সময় গ্রাহককে পণ্যের ব্যবহার প্রক্রিয়া বুঝিয়ে দিতে হবে যাতে করে একজন গ্রাহক ভালো করে তার পণ্য ব্যবহার করতে পারে।

সুব্রত সরকার আরো বলেন, ‘প্রযুক্তিকে এমনভাবে সকলের সামনে উপস্থাপন করতে হবে যাতে করে সহজেই মানুষ একে গ্রহণ করে। পাশাপাশি পণ্য বিক্রির পরে গ্রাহকের সাথে দীর্ঘমেয়াদী সম্পর্কের দিকেও নজর দিতে হবে যাতে করে গ্রাহক তার পণ্য ক্রয়ের পরে যে কোনো সমস্যার সম্মুখীন হলে বিক্রেতার নিকট থেকে যথাযথ সাহায্য সহযোগিতা পায়।’ তিনি উক্ত প্রশিক্ষণ কর্মসূচি আয়োজনে সহযোগিতার জন্য আইবিপিসি-কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিসিএস সহ-সভাপতি এবং কর্মসূচির সমন্বয়কারী ইউসুফ আলী শামীম বলেন, এই প্রশিক্ষণ কর্মসূচি কম্পিউটার ব্যবসায়ে বিপণন দক্ষতা বৃদ্ধির পাশাপাশি সেবার ক্ষেত্রে এগিয়ে যাওয়া সম্ভব হবে এবং পণ্য বিক্রির পর ক্রেতাকে তার যোগ্য সেবা প্রদানের কৌশল অর্জন করা সম্ভব হবে। এই প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষণার্থীরা নিজেদের দক্ষতা বৃদ্ধি করে নিজ নিজ ক্ষেত্রে সফলতা অর্জন করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

যশোরে প্রশিক্ষণ কর্মসূচিতে ৫২ জন বিসিএস সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং তাদের কর্মকর্তারা অংশ নিয়েছেন। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.