বিসিএসে পালাক্রমে সভাপতি হবেন সুব্রত ও মুনীর

দেশের তথ্যপ্রযুক্তি খাতের সবচেয়ে অন্যতম বড় সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) ২০১৮-২০২০ সেশনে সভাপতির পদ ভাগাভাগি হচ্ছে।

সংগঠনটির কার্যনির্বাহী ৭ পরিচালক পদের নির্বাচনে ৫টিই পেয়ে সংখ্যাগরিষ্ঠতা পাওয়া  সমমনা-৭ প্যানেলের ওপরই নির্ভর করছে পদবন্টন।

এবারে প্রথম বছর সভাপতি হবেন সি অ্যান্ড সি ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী ইঞ্জি. সুব্রত সরকার। সেশনের দ্বিতীয় বছরে ইপসিলন সিস্টেমস অ্যান্ড সল্যিউশন লিমিটেডের চেয়ারম্যান মো. শাহিদ-উল-মুনীর।

সংগঠনটির এই সেশনে মহাসচিব হচ্ছেন স্পিড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের চেয়ারম্যান মোশারফ হোসেন সুমন।

এছাড়া নতুন কমিটিতে সহ-সভাপতি হচ্ছেন কম্পিউটার পয়েন্টের স্বত্বাধিকারী ইউসুফ আলী শামীম, ট্রেজারারে অরিয়েন্ট কম্পিউটার্সের স্বত্বাধিকারী মো. জাবেদুর রহমান শাহীন।

আর যুগ্ম-মহাসচিব পদে আসবেন হাইটেক প্রফেশনালসের স্বত্বাধিকারী মজিবুর রহমান স্বপনের প্যানেল হতে বিজয়ী দুই নেতার একজন।

এই প্যানেলের কম্পিউটার সোর্স মেশিনস লিমিটেডের পরিচালক মো. আসুব উল্লাহ খান জুয়েল ও টেক হিলের স্বত্বাধিকারী মো. মোস্তাফিজুর রহমানের মধ্যে একজন যুগ্ম-মহাসচিব ও একজন পরিচালক হবেন।

বিসিএসের এই সেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে শনিবার। নির্বাচন তফসিল অনুয়ায়ী পরিচালক পদে নির্বাচিত হওয়ার পর সোমবার নিজেদের মধ্যে কার্যনির্বাহী পদগুলো বন্টন করে নেয়ার কথা। এটি বিজয়ী ৭ পরিচালকের মধ্যে ভোট বা সমঝোতায় হয়ে থাকে।

সিনিউজভয়েস//ডেস্ক

 

Please Share This Post.