বিসিএসের কার্যক্রমে সহায়তার আশ্বাস বাণিজ্য মন্ত্রণালয়ের

বাণিজ্য সম্প্রসারণসহ আইসিটি খাতে নতুন বিনিয়োগ ও পণ্য উৎপাদনের সুযোগ সৃষ্টি এবং ব্যবসা-বাণিজ্য ও আমদানী-রপ্তানী সহজীকরণ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ্ আল মামুনের সঙ্গে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)-এর সভাপতি আলী আশফাকের একান্ত বৈঠক অনুষ্ঠিত হয়।

৮ আগস্ট বৃহস্পতিবার দুপুরে, সচিবালয়ে এই বৈঠকে বিসিএস সভাপতি সিনিয়র সচিবের নিকট আইসিটি খাতে নতুন বিনিয়োগ ও পণ্য উৎপাদনের সুযোগ সৃষ্টি এবং ব্যবসা-বাণিজ্য ও আমদানী-রপ্তানী সহজীকরণ বিষয়াদি সংক্রান্ত এক বিস্তারিত প্রস্তাবাবলী পেশ করেন।

পেশকৃত প্রস্তাবাবলী বানিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মনযোগ সহকারে অবলোকনপূর্বক যুগোপযোগী এ ধরনের উদ্যোগ গ্রহণ করার জন্য বিসিএস সভাপতির প্রসংশা করেন। তিনি বেসরকারী খাতের এ উদ্যোগকে এগিয়ে নেয়ার জন্য সরকারের তরফে সহায়তা করার আশ্বাস প্রদান করেন। প্রস্তাবিত বিষয়াদি নিয়ে দ্রুততার সঙ্গে অগ্রসর হওয়ার লক্ষ্যে পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য তিনি বিসিএস সভাপতিকে পরামর্শ প্রদান এবং ঈদ পরবর্তী সুবিধাজনক সময়ে বাংলাদেশ কম্পিউটার সমিতি সহ আইসিটি খাতের শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গের সঙ্গে আলোচনায় মিলিত হওয়ার আগ্রহ প্রকাশ করেন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.