বিসিএস’র সভাপতি সুব্রত

দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) ২০১৮-২০ মেয়াদকালের কার্যনির্বাহী কমিটি এবং শাখা কমিটিসমূহের নির্বাচিত কর্মকর্তাদের মধ্যে পদবন্টন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকেল সাড়ে ৫টায় বিসিএস ইনোভেশন সেন্টারে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। কার্যনির্বাহী কমিটির পদবন্টন নির্বাচন পরিচালনা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান স্বদেশ রঞ্জন সাহা।

২০১৮-১৯ মেয়াদকালে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন সি অ্যান্ড সি ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী ইঞ্জি. সুব্রত সরকার এবং ২০১৯-২০ মেয়াদকালে ইপসিলন সিস্টেমস অ্যান্ড সল্যিউশন লিমিটেডের চেয়ারম্যান মো. শাহিদ-উল-মুনীর।

সংগঠনটির এই সেশনে কার্যনির্বাহী কমিটির মহাসচিব নির্বাচিত হয়েছেন স্পিড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের চেয়ারম্যান মোশারফ হোসেন সুমন।

এছাড়া নতুন কমিটিতে সহ-সভাপতি হয়েছেন কম্পিউটার পয়েন্টের স্বত্বাধিকারী ইউসুফ আলী শামীম এবং কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন অরিয়েন্ট কম্পিউটার্সের স্বত্বাধিকারী মো. জাবেদুর রহমান শাহীন।

কার্যনির্বাহী কমিটির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন মো. আসুব উল্লাহ খান জুয়েল এবং মো. মোস্তাফিজুর রহমান।

নির্বাচন বোর্ডের আরও দুই সদস্য দি কম্পিউটার লি. এর ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতিক-ই-রব্বানী এবং মাসনুন লি. এর ব্যবস্থাপনা পরিচালক কামরুল ইসলাম পদবন্টন নির্বাচনে উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন নির্বাচনী আপিল বোর্ডের চেয়ারম্যান সিপ্রোকো কম্পিউটার লি. এর ব্যবস্থাপনা পরিচালক শাফকাত হায়দার, আপিল বোর্ডের দুই সদস্য লীডস কর্পোরেশন লি. এর চেয়ারম্যান শেখ আব্দুল আজিজ এবং কম্পিউটার ডিভাইস অ্যান্ড টেকনোলজির স্বত্ত্বাধিকারী এ.কে.এম শামসুল হুদা।

বিসিএসের এই সেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে শনিবার। নির্বাচন তফসিল অনুয়ায়ী পরিচালক পদে নির্বাচিত হওয়ার পর সোমবার নিজেদের মধ্যে কার্যনির্বাহী পদগুলো বন্টন করা হয়।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.