বিশ্ব পানি দিবস উদযাপন করল রবি

রাজধানীর কমলাপুর ও বিমানবন্দর রেলওয়ে স্টেশনে সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনার মাধ্যমে ২২ মার্চ (মঙ্গলবার) বিশ্ব পনি দিবস ২০১৬ উদযাপন করল রবি। এছাড়া দিবসটি উপলক্ষ্যে পানির সুষ্ঠু ব্যবহারের ওপর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কর্মকর্তাদের জন্য একটি কমিউনিকেশন ক্যাম্পেইন পরিচালনা করেছে অপারেটরটি।

পানির সাশ্রয়ী ব্যবহারের ওপর যাত্রীদের সচেতন করার লক্ষ্যে রবি ঢাকার দুটি প্রধান রেলওয়ে স্টেশনে বিশেষ ক্যাম্পেইন পরিচালনা করেছে। আমরা জীবনধারার কোন কোন ক্ষেত্রে পরিবর্তন আনার মাধ্যমে বিশুদ্ধ পানির সঠিক ব্যবহার নিশ্চিত করতে পারি সে ব্যপারগুলো যাত্রীদের মেনে চলার আহ্বান জানানো হয়। গুরুত্বপূর্ণ এ বার্তাগুলো তাদের কাছে পৌঁছে দেয়ার জন্য অনন্য এ উদ্যোগটিকে স্বাগত জানিয়েছেন অনেক যাত্রী।

পরিবেশ সুরক্ষায় রবি’র কর্পোরেট দায়বদ্ধতার আওতায় এ ক্যাম্পেইনটি পরিচালনা করা হয়েছে। বাংলাদেশ রেলওয়ে ও ওয়াটার এইডের (বিশুদ্ধ পানি নিশ্চিত করতে যুক্তরাজ্য-ভিত্তিক একটি অলাভজনক প্রতিষ্ঠান) সহযোগিতায় দেশের সাতটি রেলস্টেশনে- ঢাকা (কমলাপুর ও বিমানবন্দর), চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট, খুলনা ও রাজশাহী- ৩০ হাজারের বেশি যাত্রী ও দর্শনার্থীদের জন্য দৈনিক ৫ হাজার লিটারের বেশি খাবার পানি সরবরাহ করছে রবি।

বিশুদ্ধ খাবার পানির বিষয়টি বিশ্বজুড়েই একটি আলোচিত ক্ষেত্র। তাই দিবসটি উপলক্ষ্যে একটি দায়িত্বশীল কর্পোরেট কোম্পানি হিসাবে সচেতনতা বৃদ্ধির এ কার্যক্রম হাতে নিয়েছে রবি।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.