বিশ্বের প্রথম সর্বোচ্চ রিফ্রেশ রেটের মনিটর উন্মোচন করলো আসুস

সর্বপ্রথম দ্রুত রিফ্রেশ রেটের মনিটর লাইন-আপ ঘোষণা করলো আসুস। আসুস টাফ এবং আরওজি গেমিং লাইন-আপের মোট ৩ টি মনিটর ফুল এইচডি রেসুলেশনে সর্বোচ্চ ২৮০ হার্জ এবং কোয়াড এইচডি রেসুলেশনে ১৭০ হার্জ দিতে সক্ষম। টাফ সিরিজের দুটি গেমিং মনিটর VG279QM এবং VG259QM দুটি গেমিং মনিটর ফুল এইচডি রেসুলেশনে সাধারন ২৪০ হার্জের বাধাকে ছাড়িয়ে এখন সর্বোচ্চ ২৮০ হার্জ দিতে সক্ষম। অন্যদিকে আসুস আরওজি স্ট্রিক্স XG279Q গেমিং মনিটরটি কোয়াড এইচডি রেসুলেশনে সর্বোচ্চ ১৭০ হার্জ দিতে সক্ষম। গ্রাহক পর্যায়ের মনিটরের মধ্যে এই মনিটরগুলো বিশ্বের প্রথম গেমিং মনিটর যাদের রিফ্রেশ রেট সর্বোচ্চ ২৮০ হার্জ এবং ১৭০ হার্জ পর্যন্ত গিয়েছে।

ফাস্ট আইপিএস টেকনলজির মাধ্যমে আসুসের এই তিনটি মনিটর ১ মিলিসেকন্ড (গ্রে-টু-গ্রে) রেসপন্স টাইম দিতে সক্ষম। এক্ষেত্রে ফাস্ট আইপিএস টেকনলজির মাধ্যমে সাধারন আইপিএস প্যানেলের তুলনায় আসুসের এই মনিটরগুলো ৪ গুন বেশি কার্যক্ষম। এছাড়া আসুসের এই মনিটরগুলো আসুস এক্সট্রিম লো মোশন ব্লার সিংক এবং এনভিডিয়া জি-সিংক প্রযুক্তি সমর্থিত যাতে করে গেমিং-এ মোশন ব্লার, ইমেজ ঘোস্টিং এবং স্ক্রিন টিয়ারিং এর মত সমস্যাগুলো সমাধান করে।

অসাধারন কালার এবং পিকচার কোয়ালিটি দেবার জন্য টাফ গেমিং মনিটরগুলো ৯৯ শতাংশ এসআরজিবি, আরওজি স্ট্রিক্স XG279Q ৯৫ শতাংশ ডিসিআই-পি কালার গ্যামুট এবং ১০০০:১ কন্ট্রাস্ট রেশিও সমর্থিত। এছাড়া ডিসপ্লে এইচডিআর ৪০০ সার্টিফাইড যার মানে এই মনিটরগুলো হাই-ডাইনামিক-রেঞ্জ সমর্থন করে থাকে যাতে করে গেমে অসাধারন ভিসুয়াল দিতে সক্ষম এই মনিটরগুলো।

মনিটরগুলো শীঘ্রই বাজারে আসতে যাচ্ছে। বিস্তারিত জানতে চোখ রাখুন গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ওয়েবসাইট এবং ফেসবুক পেজে।

 

-সিনিউজভয়েস/জিডিটি/২২ডিসে./১৯

 

 

Please Share This Post.