বিশ্বের প্রথম ন্যানো আইপিএস প্রযুক্তির গেমিং মনিটর

গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড পরিবেশিত এলজি বাংলাদেশে নিয়ে এসেছে নতুন ২৭ ইঞ্চি ১৪৪ হার্জের ২কে গেমিং মনিটর। এলজি ২৭জিএল৮৫০ মডেলের মনিটরটি ২৭ ইঞ্চের ফ্ল্যাট মনিটর যার রেসুলেশন ২কে বা ২৫৬০x১৪৪০। ন্যানো আইপিএস প্রযুক্তিতে তৈরী অসাধারন ডিসাইনের মনিটরটি ১০ বিট বা ১.০৭ বিলিয়ন কালার দেখাতে সক্ষম। এছাড়া ছবির ডাইনামিক রেঞ্জের জন্য এটি এইচডিআর ১০ সুবিধাযুক্ত।

মূলত এই মনিটরটি বিশ্বের প্রথম ন্যানো আইপিএস প্রযুক্তির গেমিং মনিটর যার রেস্পন্স টাইম ১ মিলিসেকন্ড। এসবের পাশাপাশি মনিটরটি এডাপটিভ সিংক সাপোর্ট করে। এলজির ভাষ্যমতে এটি এনভিডিয়া জি সিংক এবং এএমডি ফ্রীসিংক সাপোর্ট করতে সক্ষম।

১৪৪ হার্জের রিফ্রেশ রেট হবার জন্য মনিটরটি গেমারদের কাছে প্রতিটি ফ্রেমই উপস্থাপন করতে সক্ষম কোন ধরনের মোশন ব্লার ছাড়াই। এছাড়া এর ১ মিলিসেকন্ড রেস্পন্স টাইমের জন্য এটি গেমারের রিয়েকশন টাইম কমিয়ে দিবে যাতে গেমার দ্রুততার সাথে তার গেমে সিদ্ধান্ত নিতে পারে।

এছাড়া অতিরিক্ত সুবিধা হিসেবে আছে এতে এএমডি রেডিওন ফ্রিসিংক সুবিধা যা স্ক্রিন টিয়ারিং বা শাটারিং সমস্যা দূর করে এবং গেমের প্রতিটি ডিটেইল গেমারের সামনে তুলে ধরে এই মনিটরটি। ডাইনামিক একশন সিংক থাকায় এটি ইনপুট ল্যাগ কমিয়ে দেয়। অন্যদিকে ব্লাক স্টাবিলাইজার সুবিধা থাকাতে মনিটরটি অন্ধকারে গেমের অবজেক্টকে আরো ভালোভাবে উপস্থাপন করতে পারে।

মনিটরটির বাজার মূল্য ৬৫,০০০ টাকা। ৩ বছর ওয়ারেন্টি সহ মনিটরটি পাবেন গ্লোবাল ব্রান্ডে প্রাইভেট লিমিটেডের যে কোন শাখাসহ সারা বাংলাদেশে। বিশেষ অফার হিসেবে মনিটরটির সাথে পাচ্ছেন একটি ADATA SU650 240GB এসএসডি ফ্রী।

সিনিউজভয়েস/ডেক্স/৩০অক্টো./১৯

Please Share This Post.