বিশ্ববিদ্যালয়ে পরীক্ষামূলকভাবে বিনামূল্যে ইন্টারনেট সেবা দিবে গ্রামীণফোন

শিক্ষার্থীদের জন্য ইন্টারনেট সুবিধা নিশ্চিত করতে ঢাকা ও চট্টগ্রামের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত কিছু স্থানে ওয়াই-ফাই ইন্টারনেট সেবা দিবে গ্রামীণফোন।

প্রকল্পটির পরীক্ষামূলক পর্যায়ে, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি), স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এবং চট্টগ্রামের বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা এ ওয়াই-ফাই ইন্টারনেট সুবিধা পাবে। এ উদ্যোগে প্রাথমিকভাবে, গ্রামীণফোন এর গ্রাহকদের জন্য গড়ে সর্বোচ্চ ১ এমবিপিএস গতির ইন্টারনেট সেবা দিবে। শুধুমাত্র গ্রামীণফোনের গ্রাহকরাই এ আকর্ষণীয় সেবাটি পাবেন।

এ সেবাটি গ্রামীণফোনের ‘সবার জন্য ইন্টারনেট’ প্রচারণারই একটি অংশ। দ্রুত বিশ্বায়নের এ যুগে সফলতা ও সমৃদ্ধির জন্য তথ্যের উৎস ক্ষেত্রে সবার প্রবেশাধিকারের সুযোগ নিশ্চিত করতে হবে। শিক্ষার্থীদের ক্ষেত্রে এর প্রয়োজনীয়তা আরও বেশি। এ প্রয়োজনীয়তাকে উপলব্ধি করতে পেরে গ্রামীণফোন সকল শিক্ষার্থীকে বিশ্বের উন্মুক্ত তথ্যভারের নিচে নিয়ে আসার ক্ষেত্রে নানা পদক্ষেপ নিয়েছে। এছাড়াও, শীর্ষস্থানীয় টেলিকম সেবাদাতা এ প্রতিষ্ঠানটি ভবিষ্যতেও ধারাবাহিকতার ভিত্তিতে এ সেবার উন্নতি ও বিস্তৃতির পরিকল্পনা নিয়েছে।

গ্রামীণফোন এর ‘সবার জন্য ইন্টারনেট’ প্রয়াসের অধীনে পুরো দেশকে ইন্টারনেটের আলোয় নিয়ে আসার জন্য নানা উদ্যোগ নিয়েছে। সম্প্রতি, প্রতিষ্ঠানটি এ বছর জুনের মধ্যে সারাদেশ থ্রিজি সেবার আওতায় নিয়ে আসার ক্ষেত্রে নিজেদের লক্ষ্যের ব্যাপারে ঘোষণা দিয়েছে। গ্রামীণফোনের অভিনব এই ওয়াইফাই উদ্যোগে কারিগরি সহায়তা দিবে আমরা নেটওয়ার্ক।

সিনিউজভয়েস/এসিডিটি/

Please Share This Post.