বিশ্ববিখ্যাত নেটওয়ার্ক ম্যানেজম্যান্ট সলুশান ডাটামাইনারের যাত্রা

প্রযুক্তির ব্যবহারে গনমাধ্যমে তথ্য সম্প্রচারে এসেছে যুগান্তকারী পরিবর্তন। যার ফলে উন্নয়ন এবং সম্প্রসারন ঘটেছে এই শিল্পে। সবধরনের এন্ড টু এন্ড নেটওয়ার্ক ম্যানেজম্যান্ট বিশেষ করে স্যটেলাইট, সম্প্রসার, আইপিটিভি এবং এইচ এফসি সম্প্রচারে সর্বোন্নত এবং সর্বাধুনিক, পুরস্কার প্রাপ্ত নেটওয়ার্ক ম্যানেজম্যান্ট সলুশান ডাটামাইনার সারাবিশ্বে পরিচিত নাম। গত শনিবার জাতীয় প্রেসক্লাবে এক উদ্ভোধন অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশ বাজারে যাত্রা শুরু করলো ডাটামাইনার সফটওয়্যার। দেশের সুপরিচিত প্রযুক্তিক সেবা পণ্য প্রদানকারী প্রতিষ্ঠান নেক্সটেক স্ট্যাট্রেটিজিক পার্টনার হিসাবে উদ্ভোধন অনুষ্ঠানের আয়োজন করে। স্কাইলিংক কমিনিকেশনের সেবা পণ্য ডাটামাইনারের বাংলাদেশ প্রতিনিধি হিসাবে নেক্সটেক এই পন্যটির বাজারজাত করবে।

উদ্ভোধন অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্কাইলিংক এর মধ্যপ্রাচ্য ও এশিয়া প্যাসিফিকের সেলস ম্যানেজার বার্ট রিয়ানার্ট, সাউথ এশিয়ার রিজিওনাল একাউন্ট ম্যানেজার প্রমোদ গুপ্ত এবং নেক্সটেকের ব্যবস্থাপনা পরিচালক ফারুক আহমেদ

ডাটামাইনার এর ব্যবস্থাপনা পরিচালক বলেন- আমরা ডাটামাইনারের গুনগত মান সম্পর্কে আশাবাদী এবং বাংলাদেশে এর যথেষ্ঠ চাহিদা আছে বলে আমি মনে করি, কারন ইর্মাজিং দেশ হিসাবে বাংলাদেশে নেটওয়ার্কিং ম্যানেজম্যান্ট সলুশান এবং ব্রডকাস্টিং সেবার বাজার ক্রমান্নয়ে বড় হচ্ছে এবং বাড়ছে তদসংশ্লিষ্ঠ প্রযুক্তির সেবার চাহিদা – বাজার চাহিদার কথা বিবেচনা করে এবং নেক্সটেক বিজনেজ নেটওয়ারকিং এর উপর আস্থা রেখে আমরা কাজ শুরু করতে চাই।

ফাফুক আহমেদ বলেন- আন্তর্জাতিক মানসম্পন্ন এই পন্য সেবাটির বাংলাদেশের বাজারজাতকরন এবং এর সফলতার ব্যপারে আমরা আশাবাদী। একজন প্রযুক্তিক পেশাজীবি হিসাবে ডাটামাইনার কারিগরী দখ্খতায় বিবেচনায় আমি বলব এই সফটওয়্যারটি বাজারে অনুপ্রবেশ বাংলাদেশের ব্যাকিংখাত,গারমেন্টস খাত হতে শুরু করে গনমাধ্যম সম্প্রসারন এবং নিউমিডিয়া শিল্পের জন্য একটি মাইলফলক। যেকোন নেটওয়ার্কিং ম্যানেজম্যান্ট সলুশান সহ আইপি টিভি, ইলেকট্রনিক মিডিয়া এবং স্যাটেলাইট সম্প্রচার প্রযুক্তিক সমস্যা সমাধানে ডাটামাইনার তৎক্ষনিক এবং স্থায়ী সমাধান দিতে সক্ষম- এছাড়াও স্থানীয় পর্যায়ে ক্রেতার/ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী পরিবর্তন এবং পরিমার্জন করার সুবিধা রয়েছে এই সফটওয়্যারটিতে।

-সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.