বিশুদ্ধ খাবার পানির আরেকটি প্ল্যান্ট স্থাপন করেছে রবি

মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনে ৮ এপ্রিল শনিবার, একটি ওয়াটার ট্রিটম্যান্ট প্ল্যান্ট উদ্বোধন করেছে মোবাইল ফোন অপারেটর রবি। কর্পোরেট দায়বদ্ধতার অংশ হিসেবে চলমান (সিআর) ‘নিরাপদ পানি, সুস্থ জীবন’ প্রকল্পের আওতায় এ পদক্ষেপটি নিয়েছে অপারেটরটি। বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষ্যে মোহনগঞ্জ রেল স্টেশনে আনুষ্ঠানিকভাবে প্ল্যান্টটির উদ্বোধন করা হয়।

মোহনগঞ্জ স্টেশন ব্যবহারকারী ৫ হাজারের বেশি যাত্রী এই পানির প্ল্যান্ট থেকে উপকৃত হবেন। প্ল্যান্টটি ঘন্টায় ৫০০ লিটার বিশুদ্ধ পানি উৎপাদন করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত সচিব-১ সাজ্জাদুল হাসান। এসময় রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ ও ওয়াটার এইড বাংলাদেশ’র কান্ট্রি হেড ড. মো. খায়রুল ইসলামও উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদ ইকবাল, মোহনগঞ্জ উপজেলা’র ইউএনও নিজাম উদ্দিন আহাম্মেদ, মোহনগঞ্জ পৌরসভা’র মেয়র অ্যাডভোকেট লতিফুর রহমান রতন, মোহনগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল হক, নেত্রকোনা পৌরসভা’র মেয়র নজরুল ইসলাম খান, নেত্রকোণা জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, নেত্রকোণা’র পুলিশ সুপার জয়দেব চৌধুরী, নেত্রকোনা’র ডেপুটি কমিশনার মো. মুশফিকুর রহমান ও বাংলাদেশ রেলওয়ে’র ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার মো. আরিফুজ্জামান।

মোহনগঞ্জ স্টেশনে বিশুদ্ধ খাবার পানির প্ল্যান্টটির উদ্বোধন করা নিয়ে রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ বলেন, ‘বিশুদ্ধ খাবার পানির অভাব দূর করতে আমরা এই প্ল্যান্টটিতে রিভার্স অসমোসিস পিউরিফিকেশন সিস্টেম স্থাপন করেছি যাতে এখানকার লোকজন বিশুদ্ধ পানির নিশ্চয়তা পান। এই স্টেশন দিয়ে যারা যাতায়াত করেন তারা যেন বিশুদ্ধ পানি পান করতে পারেন এই আমাদের লক্ষ্য। এ লক্ষ্য বাস্তবায়নে আমরা বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের কাছ থেকে অসাধারণ সহায়তা পেয়েছি। প্রকল্পটি বাস্তবায়নে তাদের এই আন্তরিক সহযোগিতার জন্য জানাই অকৃত্রিম ধন্যবাদ।’

অনুষ্ঠানের প্রধান অতিথি সাজ্জাদুল হাসান বলেন, ‘মোহনগঞ্জবাসীর জন্য বিশুদ্ধ খাবার পানির প্ল্যান্ট স্থাপন করার জন্য রবি’কে ধন্যবাদ। এটি অবশ্যই একটি উল্লেখযোগ্য পদক্ষেপ। মানুষের সমস্যা সমাধানে রবি’র মতো উদ্ভাবনী কর্পোরেট দায়বদ্ধতা কর্মসূচি গ্রহণ করার জন্য আমি অন্যান্য কোম্পানিগুলোকেও আহ্বান জানাই। ’

‘নিরাপদ পানি, সুস্থ জীবন’ প্রকল্পের আওতায় রবি’র স্থাপিত পানির প্ল্যান্টগুলোর মধ্যে মোহনগঞ্জেরটি অষ্টম। এর আগে রবি ঢাকা’র কমলাপুর ও এয়ারপোর্ট, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, ময়মনসিংহ ও সিলেট রেলওয়ে স্টেশনে ৭টি ওয়াটার ট্রিটম্যান্ট প্ল্যান্ট স্থাপন করেছে। এই ৭টি প্ল্যান্ট থেকে প্রতিদিন ৩০ হাজারের বেশি মানুষ ঘন্টায় ৫ হাজার লিটারেও বেশি বিশুদ্ধ পানি পাচ্ছেন।

 

– সিনিউজভয়েস ডেস্ক