বিদেশে চাকরী ইচ্ছুকদের জন্য অ্যাপ আনছে বিডিজবস্-আইওএম

দেশের শীর্ষস্থানীয় চাকরীর পোর্টাল বিডিজবস্ ডট কম বিভিন্ন পেশার কর্মী যারা বিদেশে চাকরী পেতে ইচ্ছুক, তাদের জন্য একটি বিশেষায়িত মোবাইল অ্যাপ নির্মানের লক্ষ্যে সম্প্রতি জাতিসংঘের অঙ্গ প্রতিষ্ঠান আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (IOM) এর সাথে চুক্তিবদ্ধ হয়েছে।

এই মোবাইল অ্যাপের মাধ্যমে বিদেশী নিয়োগদাতাদের ও রিক্রুমেন্ট এজেন্সির চাহিদা অনুযায়ী প্রকৃত দক্ষ কর্মীদের খুঁজে পাওয়া অনেক সহজ হবে। কর্মসংস্থানের জন্য যারা বিদেশে যেতে চান, তাঁরা এই মোবাইল অ্যাপের মাধ্যমে খুব সহজেই বিদেশের চাকরীর তথ্য পাবেন এবং সিভি জমা দিতে পারবেন। এর মাধ্যমে নিয়োগ প্রক্রিয়ায় মধ্য-সত্ত্বভোগীদের দৌরাত্ব্য অনেক কমে যাবে এবং কর্মীদের বিদেশ গমনের খরচ অনেক কমে আসবে। সর্বোপরি, বিদেশে কর্মী প্রেরণ প্রক্রিয়ায় একটা স্বচ্ছতা চলে আসবে।

এই মোবাইল অ্যাপ নির্মাণে বিডিজবস্ এবং আইওএম এর পাশাপাশি ব্যুরো অব ম্যানপাওয়ার এমপ্লয়মেন্ট এন্ড ট্রেনিং, বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লি: এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস  সহায়তা করবে।

আগামী মার্চে এই অ্যাপটি ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

বিডিজবস্ এর পক্ষ থেকে প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এম ফাহিম মাশরুর এবং আইওএম এর পক্ষ থেকে চিফ অব মিশন গিওর্গি গিগাউরি চুক্তিপত্রে স্বাক্ষর করেন। এসময় উভয় প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

-সিনিউজভয়েস

Please Share This Post.