বিদেশি বিনিয়োগে দেশে নতুন ডিভাইস কোম্পানি

বেসিসের সহযোগিতা ও বেসিসের সদস্য কোম্পানির সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে বিদেশি বিনিয়োগে দেশে প্রতিষ্ঠিত হবে নতুন ডিভাইস কোম্পানি।

কোরিয়ার জিটি কর্পোরেশন ও বেসিসের সদস্য কোম্পানি ইউনিভার্সাল ফাস্ট টেক লিমিটেড, রিমডেন টেকনোলজিস লিমিটেডসহ আরো কয়েকটি আমদানি-রফতানি প্রতিষ্ঠান যৌথভাবে এই কোম্পানি প্রতিষ্ঠা করছে।

২৭ অক্টোবর বেসিস (বাংলাদেশ অ্যসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস) সভাকক্ষে বেসিসের সভাপতি মোস্তাফা জব্বারের সঙ্গে জেটি কর্পোরেশনসহ উক্ত প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন জিটি কর্পোরেশনের প্রেসিডেন্ট ই সাং জি, ইউনিভার্সাল ফাস্ট টেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক উৎপল কুমার সরকার, রিমডেন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর রহমান, রবি এক্সিম কোম্পানির স্বত্বাধিকারী আবু তাহের রবি, কনসোলিডেট কোম্পানির স্বত্বাধিকারী কে এম মোসাদ্দেক আলী ও স্মার্ট সাইন লিমিটেডের পরিচালক মো. হাদিউজ্জামান।
নতুন প্রতিষ্ঠানটি স্মার্ট ডিভাইসসহ অ্যাপস ডেভেলপমেন্ট করবে। বৈঠকে উক্ত কোম্পানির কারখানা তৈরির জন্য হাইটেক পার্কে জায়গা বরাদ্দের অনুরোধ জানানো হয়। তাৎক্ষণিকভাবে বেসিস সভাপতি বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে তাদেরকে যশোর সফটওয়্যার টেকনোলজি পার্কে জায়গা বরাদ্দের বিষয়টি নিশ্চিত করা হয়।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.