বিডিনগ-আইএসপিএবি’র যৌথ আয়োজনে সপ্তম সম্মেলন ১৮-২২ নভেম্বর

আগামী ১৮-২২ নভেম্বর, ২০১৭ বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ (বিডিনগ) ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ (আইএসপিএবি) এর যৌথ আয়োজনে ঢাকার লেকশোর হোটেলে অনুষ্ঠিত হবে সপ্তম বিডিনগ সম্মেলন ও কর্মশালা। সম্মেলনের রেজিস্ট্রেশন চলছে। সম্মেলনে এক দিন বিডিনগ সম্মেলন ও চার দিন টেকনিক্যাল কর্মশালা অনুষ্ঠিত হবে। ১৮ নভেম্বর বিডিনগ সম্মেলন এবং ১৯-২২ নভেম্বর এমপিএলএস এবং লিনাক্স সিস অ্যাডমিন ও ডিএনএসসেক এর উপর কর্মশালা অনুষ্ঠিত হবে ।

 

সম্মেলনে অতিথিদের মধ্যে উপস্থিত থাকবেন এশিয়া প্যাসেফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টার (এপনিক) এর ডিরেক্টর জেনারেল পল উইলসন, বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) এর ইঞ্জিনিয়ারিং এন্ড অপারেশনস বিভাগের ডিরেক্টর জেনারেল কর্ণেল মোঃ মুস্তাফা কামাল, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এর সাধারণ সম্পাদক মুনির হাসান, বানিজ্য মন্ত্রনালয় এর যুগ্ম সচিব এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের (আইবিপিসি) সমন্বয়কারী মোঃ ফকির ফিরোজ আহমেদ, আইএসপিএবি সাধারণ সম্পাদক এমদাদুল হক প্রমুখ। এবারের সম্মেলনে মোট ১১টি গবেষনাপত্র উপস্থাপিত হবে। গবেষনাপত্রগুলো উপস্থাপনা করবেন দেশের ও দেশের বাইরের মেধাবী প্রকৌশলীগন।

বিডিনগ সভাপতি রাশেদ আমিন এ প্রসঙ্গে বলেন, বিডিনগ একটি অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে কার্যক্রম পরিচালনা করছে। আমরা প্রতিবছর দুটি করে সম্মেলন আয়োজন করে আসছি। এক্ষেত্রে দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলো ধারাবাহিকভাবে পৃষ্ঠপোষকতা করে আসছে। আমরা তাদেরকে ধন্যবাদ দিতে চাই এবং আমরা আশা করবো এই পৃষ্ঠপোষকতা অব্যাহত থাকবে।

বিডিনগ বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান সুমন আহমেদ সাবির বলেন, এবারের বিডিনগ আয়োজন নিয়ে আমরা অনেক বেশি উৎসাহিত কারন দেশের বাইরের দুইজন স্বনামধন্য ব্যক্তিত্বকেও আমরা কি-নোট স্পীকার হিসাবে পেয়েছি। তাছাড়া আইবিপিসিসহ সংশ্লিষ্ট সবার উৎসাহ বিডিনগকে আরও সামনে এগিয়ে নিতে আমদেরকে অনুপ্রানিত করবে এবং দেশের প্রকৌশলীদেরকে মানসম্মত ও যুগোপযোগী প্রশিক্ষন প্রদান করতে উৎসাহিত করবে।

এবারের কর্মশালায় দেশী-বিদেশী নয়জন প্রশিক্ষক প্রশিক্ষণ প্রদান করবে। সম্মেলনের রেজিস্ট্রেশন ও প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত জানা যাবে: http://www.bdnog.org/bdnog7 ওয়েবসাইটে।

গোলাম দাস্তগীর

Please Share This Post.