বিজয় দিবসে মুক্তি পেলো রূপকথার দ্য ভিক্টোরি

দেশের মুক্তিযুদ্ধের গৌরবে যুক্ত হলো আরো একটি নতুন পালক। মুক্তিযুদ্ধের গেমসের তালিকায় আজ সোমবার (১৬ ডিসেম্বর) যুক্ত হয়েছে ফাস্ট পার্সন শ্যুটার গেম ‘দ্য ভিক্টোরি’। পাহাড়ি এলাকায় মুক্তিযুদ্ধের ঘটনার প্রেক্ষাপটে এই গেমটি নির্মাণ করেছে ১৩ বছরের বিস্ময় বালক রূপকথা।

বিজয়ের দিনের প্রথম প্রহরেই প্রকশ হয়েছে গেমটি। সকাল থেকেই ‘রূপকথা স্টুডিও’ থেকে গেমটির আলফা সংস্করণ আপলোড করা যাচ্ছে। আপাতত উইন্ডোজের ও লিনাক্স প্লাটফর্মে এই গেমটি পিসি-তে খেলতে পারবে খেলোয়াড়েরা।

গেমটির লিংক: https://roopkotha-studio.itch.io/the-victory?fbclid=IwAR0ON1wJCdc9UK5WYpniXBenulZOTWmZ2sbU4z8OvyxfDYLFw6mvKAPZWpg গেমটি আরো সংস্কার শেষে বেটা সংস্করণে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ওয়াসিক ফারহান রূপকথা। সে বললো, মুক্তিযুদ্ধে অবদান রাখা প্রত্যেকের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে গেমটি ডেটিকেট করছি।

রূপকথা জানান, দেশের প্রতি ভালবাসা থেকেই মুক্তিযুদ্ধ নিয়ে এ গেমটি তৈরি করেছি। এ জন্য আমি মুক্তিযুদ্ধের যে বিষয়গুলো এখনো সবার সামনে ততটা পরিচিত নয় সে বিষয় নিয়ে কাজ করছি। গেমে খাগড়াছড়ির যুদ্ধ ‘মিশন মহালছড়ি’ তুলে ধরেছি।

এদিকে গত নভেম্বরে থার্ড পারসন শ্যুটার গেম রোবো টারিমেনটর অবমুক্ত করে রূপকথা। এছাড়াও এ বছরই গুগল প্লে স্টোরে রূপকথার নিজস্ব আরও তিনটি গেম আছে।

 

-সিনিউজভয়েস/জিডিটি/১৭ডিসে./১৯

Please Share This Post.