বিজ্ঞাপন ও বিজনেস সেক্টর নিয়ে নতুন উদ্যোগ “গ্রে ডেটা সায়েন্স”

রাজধানী ঢাকার একটি অভিজাত রেস্টুরেন্টে “গ্রে ডেটা সায়েন্স” এর কার্যক্রম শুরু করলো গ্রে এডভার্টাইজিং বাংলাদেশ লিমিটেড। গ্রে ডেটা সায়েন্স বিজ্ঞাপনী সংস্থা গ্রে-এর প্রথম তথ্যবিজ্ঞান বিষয়ক উদ্যোগ, যা বাংলাদেশে বিজ্ঞাপন জগতে প্রথমবারের মতো ‘তথ্য বিশ্লেষণ ও তার প্রয়োগ’ নিয়ে কাজ শুরু করছে।

গ্রে ডেটা সায়েন্স মূলত একটি মাল্টি-ডিসিপ্লিনারি টুল, যার মাধ্যমে বিভিন্ন ব্র্যান্ডের কার্যক্রম এবং বিজ্ঞাপন বিশ্লেষণ করে সাধারণ মানুষ এবং ভোক্তাদের কৌতূহল, বিভিন্ন প্রতিষ্ঠানের অনলাইন রেপুটেশন, ভোক্তাদের ব্র্যান্ড চাহিদা এবং সোশ্যাল মিডিয়ায় ভোক্তারা কি ধরণের ট্রেন্ড অনুসরণ করে তা খুঁজে বের করা হবে। গ্রে এডভার্টাইজিং বাংলাদেশ লিমিটেড বিশ্বাস করে তথ্য বিশ্লেষণের এই নতুন দিগন্ত দেশের বিজ্ঞাপন বাজারকে নতুন যুগে প্রবেশ করিয়ে বাংলাদেশের ক্রিয়েটিভ জগৎটাকেই আমূল পাল্টে দিবে।

কার্যক্রমটির উদ্বোধন করেন গ্রে এডভার্টাইজিং বাংলাদেশ লিমিটেড এর কান্ট্রি হেড এবং ম্যানেজিং পার্টনার গাউসুল আলম শাওন; এপেক্স গ্রুপ-এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নাসিম মঞ্জুর, গ্রে এশিয়া প্যাসিফিক, মধ্যপ্রাচ্য এবং গ্রে আফ্রিকার চেয়ারম্যান ও প্রধান নির্বাহী নির্ভীক সিং এবং এপেক্স গ্রুপ-এর চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী।

অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন, গ্রে দক্ষিন এশিয়ার রিজিয়নাল ডিরেক্টর সুরেশ রামেশ্বামী, গ্রে বাংলাদেশের হেড অব ডিজিটাল আরিফুল বাশার এবং ভারতের একটি সুদক্ষ সহযোগী দলসহ দেশি-বিদেশি বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, এনজিও ও দেশের বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিনিধিবৃন্দ।

মধ্যাহ্নভোজনের পরই অনুষ্ঠানটির উদ্বোধন কার্যক্রম শুরু হয়। গ্রে ডেটা সায়েন্স এর উদ্বোধনী বক্তৃতায় গাউসুল আলম শাওন বলেন – বিজ্ঞাপন এবং ক্রিয়েটিভিটি দিন দিন অনেক উন্নত হয়েছে, আর এখনই সময় আমাদের এই বিজ্ঞাপনী মেধাকে ডিজিটাল যুগের চাহিদার সাথে তাল মিলিয়ে আরো উপরে নিয়ে যাওয়ার। এই প্ল্যাটফর্ম (গ্রে ডেটা সায়েন্স) বিজ্ঞাপন এবং ক্রিয়েটিভিটিকে আরো শক্তিশালী করার মাধ্যমে ক্লায়েন্টদেরকে ব্যবসায়িক সাফল্যের পথে আরো এক ধাপ এগিয়ে নিতে সহযোগিতা করবে।

অন্য এক বক্তব্যে নির্ভীক সিং বলেন –বিজ্ঞাপন এবং বিজনেস পূর্বের যেকোনো সময়ের চাইতে অনেক বেশি এগিয়েছে। এই বিষয়টিকে হিসেবে রেখেই গ্রে ডেটা সায়েন্স-এর মাল্টি ডাইমেনশনাল কার্যক্রম পুরো বাংলাদেশের ব্যবসায়িক অগ্রযাত্রাকে আরো গতিশীল করবে।

অনুষ্ঠানে গ্রে ডেটা সায়েন্স এর উপর একটি প্রেজেন্টেশন ও প্রশ্ন-উত্তর পর্ব দিয়ে শেষ হয়।

-সিনিউজভয়েস/ডেক্স 

Please Share This Post.