বিক্রির শীর্ষে আইফোন!

চলতি বছরের মার্চ মাসে বিশ্বে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের তালিকায় শীর্ষস্থান দুটি স্থানই অ্যাপলের আইফোনের। তালিকায় প্রথমে বাজারের ৩.৪ শতাংশের দখন নিয়ে আইফোন X প্রথম এবং ২.৩ শতাংশ দখল নিয়ে ৮ প্লাস দ্বিতীয় অবস্থানে রয়েছে।

বাজার বিশ্লেষণা প্রতিষ্ঠান কাউন্টারপয়েন্টের ‘মার্কেট পালস এপ্রিল এডিশন’ এর তথ্যানুসারে বাজারের ৩.৪ শতাংশ দখল করেছিল আইফোন X। এতে পুরো প্রথম প্রান্তিক জুড়েই আধিপত্য ছিল ডিভাইসটির, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

কাউন্টারপয়েন্টের প্রতিবেদনে জানানো হয়েছে, মার্চে সবচেয়ে বেশি বিক্রি হওয়া অ্যান্ড্রয়েড স্মার্টফোন হলো শিয়াওমি রেডমি ৫এ, যা শিয়াওমির প্রথম। সামগ্রিকভাবে মার্চ মাসে সবচেয়ে বেশি বিক্রি হওয়া তৃতীয় স্মার্টফোন রেডমি ৫এ। তালিকায় চতুর্থ স্থানে রয়েছে অপ্পো এ৮৩। আর পঞ্চম ও ষষ্ঠ স্থান দখল করেছে স্যামসাং গ্যালাক্সি এস৯ ও এস৯ প্লাস।

প্রতিবেদনে আরও বলা হয়, ভারত ও দক্ষিণ-এশিয়াসহ বিভিন্ন বাজারে ১০০ থেকে ১৯৯ মার্কিন ডলারের স্মার্টফোন বাজারের দখল ছিল শিয়াওমি, স্যামসাং এবং হুয়াওয়ে’র অনার ব্র্যান্ডের দখলে।

চলতি বছরের মার্চ মাসে বিশ্বে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের তালিকায় শীর্ষস্থান দখল করেছে আইফোন X। দ্বিতীয় অবস্থানে আইফোন ৮ প্লাসের পর তৃতীয় স্থানে রয়েছে শিয়াওমি রেডমি ৫এ। উল্লেখ্য, শিয়াওমি এই প্রথমবারের মতো এই তালিকার কোনো শীর্ষ কোনো অবস্থানে এলো।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.