বিকাশে পরিশোধ কার যাবে ডিপিডিসি’র বিদ্যুৎ বিল

এখন থেকে ডিপিডিসি’র গ্রাহকরা ঘরে বসেই তাদের বিদ্যুৎ বিল বিকাশে পরিশোধ করতে পারবেন।
ঢাকার বৃৃহত্তম বিদ্যুৎ বিতরণ কোম্পানী ডিপিডিসি’র ১২ লাখ পোস্ট পেইড এবং প্রিপ্রেইড গ্রাহকগণ এখন যে কোন সময়, যে কোন স্থান থেকেই বিকাশে সহজে, নিরাপদে এবং দ্রুততম সময়ে বিদ্যুৎ বিলের পরিমান চেক করতে এবং সেই বিল পরিশোধ করতে পারবেন।

এই মুহূর্তে দেশের তিনটি বৃহৎ বিদ্যুৎ বিতরণ প্রতিষ্ঠানের প্রায় ২ কোটি ৭৫ লক্ষ গ্রাহক দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশে তাদের বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারছেন। ডিপিডিসি’র বিদ্যুৎ বিল পরিশোধের ব্যাংকিং পার্টনার ব্র্যাক ব্যাংক লিমিটেড।

বিকাশে বিল পরিশোধ করতে অ্যাপের পে-বিল অপশন থেকে ডিপিডিসি নির্বাচন করতে হবে। এরপর ডিপিডিসি কাস্টমার নম্বর দিয়ে, মাস ও সাল নির্বাচন করলে বিলের পরিমান দেখা যাবে। বিল পরিশোধ করতে চাইলে পিন নম্বর দিয়ে পরিশোধ প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন গ্রাহক।

গ্রাহক চাইলে ইউএসএসডি চ্যানেল *২৪৭# ডায়াল করেও ডিপিডিসি’র বিল পরিশোধ করতে পারবেন। *২৪৭# ডায়ালের পর মেনু থেকে ৫- চধু ইরষষ নির্বাচন করতে হবে। এরপর অল্প ক’টি ধাপ পেরিয়ে ডিপিডিসি নির্বাচন করে টাকার পরিমাণ ও পিন নম্বর দিয়ে বিল দেয়ার প্রক্রিয়া সম্পন্ন করা যাবে। বিল পরিশোধ সফল হলে গ্রাহক বিকাশ থেকে একটি এসএমএস নোটিফিকেশন পাবেন।

বিকাশে ডিপিডিসি’র বিল পরিশোধের নতুন এই সেবা চালু হওয়া উপলক্ষ্যে প্রথম ৬ মাস কোন চার্জ থাকছে না।

সম্প্রতি ডিপিডিসি, বিকাশ এবং ব্র্যাক ব্যাংক এর মধ্যে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান, বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর এবং ব্র্যাক ব্যাংক এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ অপারেটিং অফিসার মোঃ সাব্বির হোসেনর উপস্থিতিতে  ডিপিডিসি’র কোম্পানি সেক্রেটারি মো: আসাদুজ্জামান, বিকাশ এর চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং ব্র্যাক ব্যাংক এর হেড অব কর্পোরেট ব্যাংকিং তারেক রিফাত উল্লাহ খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর সম্পন্ন করেন।

-সিনিউজভয়েস/জিডিটি/০৭সেপ্টেম্বর/১৯

Please Share This Post.