বিআরটিসি’র ‘কতদূর’ অ্যাপসে আসছে আধুনিক প্রযুক্তি  

ঢাকার পরিবহন ব্যবস্থা সুশৃংল করার লক্ষ্যে পরীক্ষামূলকভাবে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের বাসে অত্যাধুনিক তথ্যসমৃদ্ধ অ্যাপস ‘কতদূর’ সংস্থাপন করা হয়। গত ৯ সেপ্টেম্বর ২০১৭ তারিখে মতিঝিল বিআরটিসি বাস ডিপোতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, মো: নজরুল ইসলাম আব্দুল্লাহপুর টু মতিঝিল বাসে এবং ১৭ ডিসেম্বর ২০১৭ তারিখে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের গাবতলী ডিপোতে নবীনগর টু মতিঝিল রুটে অ্যাপসটি উদ্বোধন করেন।

‘কতদূর’ অ্যাপসের ১ বছরের লব্ধ অভিজ্ঞতার আলোকে আইটি প্রতিষ্ঠান বিজনেস অটোমেশন লিমিটেড এবং আইডিয়েশন টেকনোলজি সল্যুশনসের যৌথ ব্যবস্থাপনায় সংস্থাপিত ‘কতদূর’ অ্যাপসটিতে আধুনিক টেকনোলজি প্রযুক্ত করে এটিকে অধিকতর যাত্রী ও ব্যবস্থাপনাবান্ধব করার জন্য এ উদ্যোগে যুক্ত হলো ডিঙ্গি টেকনোলজিস লিমিটেড এবং মিডিয়াসফট্ ডাটা সিস্টেমস লিমিটেড।

এর অংশ হিসেবে বিজনেস অটোমেশন লিমিটেডের সঙ্গে  ৪ ডিসেম্বর ২০১৮ তারিখে ডিঙ্গি টেকনোলজিস লিমিটেড এবং মিডিয়াসফট্ ডাটা সিস্টেমস লিমিটেডের সঙ্গে সমোঝতা চুক্তি স্বাক্ষরিত হলো। যাত্রী ও ব্যবস্থাপনা সেবায় বাসে সংরক্ষিত মোবাইলের পরিবর্তে আধুনিক প্রযুক্তির ডিভাইস ব্যবহার করার ফলে বাসের যাত্রীদের ছবিসহ চলমান বাসের বর্তমান অবস্থা দেখা যাবে এবং বাসযাত্রায় একটি ইতিবাচক পরিবর্তন সূচিত হবে।

-সিনিউজভয়েস/জিডিটি/০৪ডি/১৮

Please Share This Post.