ধারাবাহিকভাবে বাড়ছে স্মার্ট টিভির চাহিদা

দেশের টেলিভিশন প্রযুক্তি খাতে “মার্সেল” এলইডি ও স্মার্ট টেলিভিশনে সংযোজন করছেন বিশ্বের লেটেস্ট সব প্রযুক্তি  ব্যবহার করছেন নিজস্ব কারখানায় তৈরি সর্বাধুনিক প্রযুক্তির প্যানেল ও আল্ট্রা ন্যারো ব্যাজেল ডিসপ্লে। স্মার্ট টিভিতে যুক্ত হয়েছে লেটেস্ট অপারেটিং সিস্টেম ‘এন্ড্রয়েড ৭। ডিজাইনে এসেছে বৈচিত্র্যতা। টিভির মানও হয়েছে অনেক উন্নত। দামও হয়েছে আরো সাশ্রয়ী।

আন্তর্জাতিক মানদন্ড অনুসরণ করে টিভি উৎপাদন করায় গ্রাহকদের ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি সুবিধা দিচ্ছে মার্সেল। এলইডি প্যানেল ও খুচরা যন্ত্রাংশে দিচ্ছে দুই বছরের ওয়ারেন্টি। রয়েছে পাঁচ বছরের ফ্রি বিক্রয়োত্তর সুবিধা।

মার্সেলের কর্মকর্তা নাসিমা আক্তার জানান, চলতি বছর অত্যাধুনিক মেশিনারিজ ও দক্ষ কর্মীবাহিনীর সমন্বয়ে লেটেস্ট প্রযুক্তির অসংখ্য নতুন মডেলের এলইডি ও স্মার্ট টিভি বাজারে ছাড়া হয়েছে। এসব টিভির মান অন্যান্য গ্লোবাল ব্র্যান্ডের চেয়ে উন্নত।

গাজীপুরের চন্দ্রায় স্থাপিত অত্যাধুনিক ও আন্তর্জাতিকমানের কারখানায় ৫৫, ৪৯, ৪৩, ৩৯, ৩২, ২৮, ২৪, ২০ ও ১৯ ইঞ্চির ৪০টিরও বেশি মডেলের টেলিভিশন উৎপাদন করছে মার্সেল। লেটেস্ট অপারেটিং সিস্টেম ‘এন্ড্রয়েড ৭’ যুক্ত ৩২, ৩৯ ও ৪৩ ইঞ্চির নতুন মডেলের স্মার্টর্  টিভি বাজারে ছেড়েছে মার্সেল। নতুন মডেলের প্রতিটি টিভিতে রয়েছে ১ জিবি  ‌র‌্যাম ও ৮ জিবি বিল্ট-ইন মেমোরি।

মার্সেলের প্রকৌশলীরা জানান, তাদের স্মার্ট টিভি রিমোট ছাড়াই গ্রাহকের হ্যান্ডসেটে ইনস্টলকৃত ই-শেয়ার অ্যাপসের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। ই-শেয়ার থেকে গ্রাহক তার সুবিধামত কী রিমোর্ট, টাচ রিমোট, মাউস ও এয়ার মাউস মোট চারটি ভিন্ন ফরমেটের রিমোট অপশন বেছে নিতে পারবেন। এর মাধ্যমে গ্রাহক ঘরের যে কোন প্রান্ত থেকেও মুঠোফোনে নিয়ন্ত্রণ করতে পারবেন টিভির কনটেন্ট। মোবাইল থেকে টিভিতে ইমেজ, ভিডিও ও গেমস মিররিং সুবিধার পাশাপাশি গ্রাহক টিভির বড় পর্দায় গ্রাহক ইউটিউব, ফেসবুক ও ইন্টারনেট ব্রাউজিং করতে পারবেন।

মার্সেলের হেড অব সেলস ড. মো. সাখাওয়াৎ হোসেন বলেন, উৎপাদনের শুরু থেকেই বিশ্বের লেটেস্ট প্রযুক্তির এলইডি ও স্মার্ট টিভি গ্রাহকদের কাছে পৌঁছে দিচ্ছে মার্সেল। ফলে, স্থানীয় বাজারে প্রতিবছরই বাড়ছে মার্সেল টিভির মার্কেট শেয়ার।

মার্সেল টেলিভিশন আরএনডি বিভাগের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মো. আল মাহমুদ হোসেন আল হাদী জানান, আন্তর্জাতিক মানদন্ড অনুরসরণ করে নিজস্ব তত্ত্বাবধানে তৈরি করা হচ্ছে মার্সেল টিভি। যার স্বীকৃতিসরূপ ব্যুরো অব ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস) এবং স্ট্যান্ডার্ডস অরগানাইজেশন অব নাইজেরিয়া প্রোডাক্ট কনফরমিটি এ্যাসেসমেন্ট প্রোগ্রাম এর টেস্টিং সার্টিফিকেট অর্জন করেছে মার্সেল টিভি।

-সিনিউজভয়েস

Please Share This Post.