বাসা ভাড়ার খোঁজ দেবে ই-টুলেট ডটকম

রাজধানী বাসিন্দাদের সমস্যার অন্ত নেই। যার অন্যতম বাসা ভাড়া। বাসা ভাড়া বলতেই চোখে ভাসে গলির কোনো নির্দিষ্ট বাড়ির দেয়ালে লাগানো অসংখ্য টু-লেট। আর সেই টু-লেট সমগ্র এর সামনে দাঁড়িয়ে কাঙ্ক্ষিত সুবিধাগুলো খুঁজছে ভাড়াটিয়া।

পুরো টু-লেট পড়ার পর হয়তো দেখা গেল আসলে ঐটা স্বামী-স্ত্রীর ছোট পরিবারের জন্য। তখনই মাথার ওপর বাজ পড়ে! নিজের অজান্তেই মুখ থেকে বেরিয়ে আসে – শুরুতে লিখে রাখলেই পারতো। পাশাপাশি যে দেয়ালে টুলেটগুলো লাগানো হয় সেখানে বড় করে লিখে রাখা হয় – ‘এখানে টুলেট লাগানো নিষেধ’। তবুও কখনোই টুলেট লাগানো বন্ধ হয়নি। কারণ, ভাড়াটিয়াদের একটা দেয়ালে একত্রে টুলেটগুলো দরকার।

বাসা ভাড়ার এ চিরায়ত সমস্যা প্রযুক্তির সহায়তায় সমাধান নিয়ে এলো ‘ই-টুলেট ডটকম (www.eto-let.com)। সম্প্রতি ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) অফিসে কেক কেটে ওয়েব সাইটটির উদ্বোধন করেন ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ বলেন, ‘সমস্যা বহুল এ শহরে বাসা ভাড়া একটি বড় সমস্যা। এ সমস্যা সমাধানে প্রযুক্তির সহায়তা নেয়া যেতে পারে। আশার কথা ই-টুলেট ডটকম প্রযুক্তির সাহায্যে বাসা ভাড়া সমস্যা সমাধানে এগিয়ে এসেছে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ই-টুলেট ডটকমের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন, সহ প্রতিষ্ঠাতা রিজভী আহমেদ, মাহমুদুল হাসান এবং অন্য কর্মকর্তারা।

ওয়েব সাইটটির কর্মকর্তারা জানান, বর্তমান সময়ের প্রধান ইস্যু নিরাপত্তা। ই-টুলেট ডটকম ব্যবহারকারীদের পরিচয় ভেরিফিকেশনের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করে। ব্যবহারকারী ভেরিফিকেশন এর পাশাপাশি টু-লেট এর বাস্তব ঠিকানা নিশ্চিত করার জন্য টুলেট ভেরিফাই করা হয়। এছাড়া ব্যবহারকারীরা রিভিউ ও রেটিং দিয়ে ঐ টুলেট বা বাসা বা মালিক সম্পর্কে তাদের মতামত তুলে ধরতে পারে। শুভেচ্ছা অফার হিসেবে ই-টুলেট ফ্রিতে ভাড়াটিয়াদের বুকিং দেওয়ার সুবিধা দিচ্ছে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.