বাণিজ্য মেলায় অন্যরকম বিজ্ঞানবাক্স

আন্তর্জাতিক বাণিজ্য মেলার বিশাল আয়োজনে এবার বিস্ময় নিয়ে এসেছে অন্যরকম বিজ্ঞানবাক্স। বাণিজ্য মেলার মেইন গেট পেড়িয়ে বাম দিকে তাকালেই চোখে পড়বে ছোটখাট একটা ল্যাব। যেখানে উৎসুক চোখে শিশুরা মজার সব এক্সপেরিমেন্ট দেখছে। বাণিজ্য মেলায় এ সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে পিএস-৬৪ নম্বর স্টলে।

অন্যরকম গ্রুপের একটি প্রতিষ্ঠান অন্যরকম ইলেকট্রনিক্স কোং লিমিটেডের একটি পণ্য অন্যরকম বিজ্ঞানবাক্স।

বিজ্ঞানবাক্স হল বাংলাদেশের প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র সায়েন্স কিট। এতে বিভিন্ন রকম উপকরণ থাকে, যা দিয়ে নানারকম সায়েন্টিফিক এক্সপেরিমেন্ট করা যায়। বিজ্ঞানবাক্স মূলত সাত বছর এবং তার বেশি বয়সী ছেলেমেয়েদের জন্য তৈরি। নানান রংয়ে আর বিজ্ঞানের ঢঙে একেবারে জাঁকজমকভাবে সাজানো হয়েছে অন্যরকম বিজ্ঞানবাক্সের এবারের স্টল।

এ বছর বিজ্ঞানবাক্স যেমন মন ভরাবে, তেমনি ব্যাগ ভরাবে পুরস্কার! যারা বিজ্ঞানবাক্স কিনছে তাদের জন্য থাকছে কুপন। সেই কুপন থেকে লটারি করে তিনজনকে দেয়া হবে ল্যাপটপ, ট্যাব এবং স্মার্টফোন।

এছাড়া বিজ্ঞানবাক্স সম্পর্কে রিভিউ লিখে একজন বিজয়ী জিতে নিতে পারবে একটি ফ্রিজ এবং ভোল্টেজ স্ট্যাবিলাইজার। আর প্রতিটি বিজ্ঞানবাক্সের সঙ্গে ফ্রি গিফট ব্যাজ ও স্টিকারতো থাকছেই। এছাড়া ছোটদের জন্য কুইজের আয়োজন করা হয়েছে। লিফলেটে দেওয়া কুইজের সঠিক উত্তর দিতে পারলে লটারির মাধ্যমে নির্বাচন করা হবে তিনজন ভাগ্যবান বিজয়ীকে। তাদের জন্য পুরস্কার হিসেবে থাকছে ব্লুটুথ স্পিকার, পেন ড্রাইভ, পাওয়ার ব্যাংক, সেলফি স্টিক অথবা টেবিল ল্যাম্প। কুইজের সঠিক উত্তরটি পাঠাতে হবে অন্যরকম বিজ্ঞানবাক্সের ফেসবুক পেজের (www.facebook.com/OnnoRokomBigganBaksho) ইনবক্সে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.