বাজারে জিআর ৫ মিনি ও ওয়াই ৬ টু নিয়ে এলো হুয়াওয়ে

গতকাল ২৩ জুলাই  ২০১৬, দেশের বাজারে জিআর ৫ মিনিওয়াই৬ টু নামে দু’টি হ্যান্ডসেট মডেলের উন্মোচন করেছে হুয়াওয়ে। আমাদের তরুণদের জীবনকে আর একটু সহজ করে তোলার লক্ষ্যে নতুন মডেলের এ হ্যান্ডসেট দু’টি বাজারে নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।

বিশ্বজুড়েই জিআর ৫ হ্যান্ডসেটটির ব্যাপক সাফল্যের ধারাবাহিকতায় হুয়াওয়ে বাংলাদেশের বাজারে জিআর ৫ মিনি নিয়ে এসেছে। ৫ দশমিক ২ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে ও আকর্ষণীয় ডিজাইনের জিআর ৫ মিনিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড মার্শম্যালো ৬.০। প্রসেসর হিসেবে রয়েছে শক্তিশালী হাই সিলিকন কিরিন ৬৫০, ১৬ ন্যানোমিটার ৬৪-বিট অক্টাকোর প্রসেসর। জি আর ৫ মিনির মূল আকর্ষণ হলো ফোনটির আউটলুক। সেই সাথে আছে দ্বিতীয় প্রজন্মের ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি।

GR5 Mini

হাই কোয়ালিটি ছবির পাশাপাশি চমৎকার সেলফি তোলার জন্য ফোনটির সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা আর পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। হুয়াওয়ের দ্বিতীয় প্রজন্মের ৩৬০ ডিগ্রি ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি ফোনটির ব্যবহারকারীদের বাড়তি সুরক্ষা নিশ্চিত করবে। জিআর৫ মিনিতে রয়েছে ২ জিবি র‌্যাম আর ১৬ জিবি রম যা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এছাড়াও, ফোনটিতে রয়েছে আল্ট্রা পাওয়ারফুল ৩ হাজার এমএএইচ ব্যাটারি। ফোনটি একবার সম্পূর্ণ চার্জ দিলে টানা ব্যবহার করা যাবে দুই দিন আর অনেক বেশি ব্যবহারের ক্ষেত্রে একবার সম্পূর্ণ চার্জে ফোনটি ১.৩ দিন ব্যবহার করা যাবে। দেশের বাজারে হ্যান্ডসেটটি সোনালি, রূপালি ও ধূসর রং-এ পাওয়া যাবে। ফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ১৮ হাজার ৪৯০ টাকা।

হুয়াওয়ে ওয়াই সিরিজের একদমই নতুন মডেল হুয়াওয়ে ওয়াই ৬ টু। আগের ওয়াই সিরিজের ফোনগুলোর তুলনায় হুয়াওয়ে ওয়াই ৬ টু ফোনটির স্ক্রিন বড় এবং ফোনটিতে রয়েছে উন্নত ফ্রন্ট ক্যামেরা ও ব্যাটারি। ফোনটিতে আছে ৫ দশমিক ৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে, ও কিরিন ৬২০ ৬৪-বিট এ৫৩ অক্টাকোর প্রসেসর। অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো ও হুয়াওয়ের ৪.১ ইএমইউআই। পাশাপাশি, থাকছে ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি রম যা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটির অন্যতম আকর্ষনীয় ফিচার হলো এর অসাধারণ সেলফি ক্যামেরা। সেলফি তোলার জন্য ফোনটিতে রয়েছে আট মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা যার অ্যাপারচার ভ২.০। এছাড়া হাই কোয়ালিটি ছবি তোলার জন্য ফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ফোনটিতে রয়েছে হুয়াওয়ের প্যাটেন্টকৃত পাওয়ার সেভিং প্রযুক্তির ৩ হাজার এমএএইচ ব্যাটারি। দেশের বাজারে ফোনটি পাওয়া যাবে কালো, সোনালী ও সাদা রঙ-এ। হুয়াওয়ে ওয়াই ৬ টু এর দাম নির্ধারণ করা হয়েছে ১৪ হাজার ৯শ ৯০ টাকা।

এ নিয়ে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেসের ডিরেক্টর ইংমার ওয়্যাং বলেন, ‘বাংলাদেশে তরুণ সমাজের একটা বড় অংশ সাশ্রয়ী দামে উচ্চ প্রযুক্তি সম্পন্ন ফোন খুঁজছে তাদের জীবনকে রোমাঞ্চিত করে তোলার জন্য। হুয়াওয়ে এ প্রয়োজন অনুধাবন করে তরুণদের হাতে সাশ্রয়ী দামে বিশ্বমান সম্পন্ন হ্যান্ডসেট তুলে দিতে জিআর ৫ মিনি ও ওয়াই ৬ টু নিয়ে এসেছে।’
হুয়াওয়ে জিআর ৫ মিনি ও হুয়াওয়ে ওয়াই ৬ টু বসুন্ধরা সিটি ও যমুনা পার্কের হুয়াওয়ে এক্সপেরিয়েন্স স্টোরসহ ও সারাদেশের অন্যান্য ব্র্যান্ডশপগুলোতেও ইতিমধ্যে পাওয়া যাচ্ছে।

-সিনিউজভয়েসডেক্স

Please Share This Post.