বাজারে এসেছে থ্রিডি টাচ প্রযুক্তির স্মার্টফোন ‘হ্যালিও এস২০’

দীর্ঘ অপেক্ষার পর বাজারে এলো এডিসন গ্রুপ এর সম্পূর্ণ নতুন ব্র্যান্ড হ্যালিও সিরিজের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘হ্যালিও এস ২০’।

হ্যালিও এস২০ উন্মোচন করেন এডিসন গ্রুপ এর সিনিয়র ডিরেক্টর রেজোয়ানুল হক, হেড অব মার্কেটিং আশরাফুল হক এবং ডেপুটি জেনারেল ম্যনেজার (মার্কেটিং) জাহিদুল ইসলাম।

২৮ জুন মঙ্গলবার থেকে দেশের সকল অভিজাত আউটলেট গুলোতে এই হ্যান্ডসেটটি পাওয়া যাচ্ছে। বাংলাদেশের বাজারে এই প্রথম এডিসন গ্রুপ নিয়ে এলো থ্রিডি টাচ অ্যান্ড্রয়েড স্মার্টফোন। হ্যালিও এস ২০ স্মার্টফোনটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি সুবিধা।

এলটিই সুবিধার এই স্মার্টফোনটিতে রয়েছে ৫.৫ ইঞ্চি অ্যামোলেড ফুল এইচডি ডিসপ্লে। ১৯২০*১০৮০ রেজ্যুলেশন এর এই হ্যান্ডসেটটিতে ছবি এবং ভিডিও করা যাবে ফুল এইচডিতে এবং দেখাও যাবে ফুল এইচডিতে। শার্প নেস খুবই ভালো এবং স্বল্প আলোতেও ডিসপ্লে দেখা যাবে খুব আরামে। অ্যামোলেড ডিসপ্লে হওয়ার কারণে চোখের জন্যও এই হ্যান্ডসেটটির ডিসপ্লে হবে আরামদায়ক এবং পাওয়ার কনজামশনও হবে কম। ২.৫ডি গ্লাস ব্যবহার করার জন্য এই হ্যান্ডসেটটির টাচ সেনসিটিভিটি অন্যান্য হ্যান্ডসেট এর তুলনায় অনেক ভালো।

১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা থাকছে এই হ্যান্ডসেটটিতে। ৬পি লেন্স, আরডব্লিউবি লাইট-সেনসিটিভ টেকনোলজি এর সঙ্গে অ্যাপারচার ১.৮ যোগ হওয়াতে এর ক্যামেরা হয়েছে অসাধারণ। আরডব্লিউবি লাইট-সেনসিটিভ টেকনোলজি ব্যবহার করার কারণে ছবি হবে অনেক বেশি উজ্জ্বল। ফাস্ট ডাবল ফোকাস আছে এই হ্যান্ডসেটটিতে। ফলে ২.৫ গুন দ্রুত এবং আরও সঠিক ভাবে ছবির ডিটেইলস ফোকাস করতে পারবে এর ক্যামেরা। ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরাতেও রয়েছে নতুন চমক। ডিসপ্লে ফ্লাশ সেলফি ফিচার ব্যাবহার করার কারণে রাতেও ফ্রন্ট ক্যামেরা দিয়ে উঠবে উজ্জ্বল সব ছবি।

হ্যালিও এস ২০ হ্যান্ডসেটটি দিয়ে ভিডিও এডিট করা যাবে। এইচডি ভিডিও রেকর্ডিং ছাড়াও রয়েছে এইচডি অডিও রেকর্ড সুবিধা।

অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো এর সঙ্গে আছে ১.৯৫ গিগাহার্জ ৬৪ বিট এর অক্টা কোর প্রসেসর এবং ৪ জিবি ডিডিআরথ্রি র‌্যাম। ৬৪ বিট প্রসেসর এর কারণে গেম খেলা যাবে ল্যাগ ছাড়া এবং ব্রাউজিং ও মাল্টি টাস্কিং করা যাবে অনেক দ্রুত। তথ্য ধারণের জন্য ৬৪ গিগাবাইট মেমোরি যেখানে রাখা যাবে অনেক বেশি গান, ছবি এবং গেমস বা অন্য কোনো ডকুমেন্ট এর পাশাপাশি ১২৮ গিগাবাইটের বাড়তি মেমোরি কার্ড লাগানোর ব্যাবস্থা আছে।

বেস্ট গ্রাফিক্স পারফরম্যান্স পাওয়া যাবে লোয়েস্ট এনার্জি খরচ করে এই হ্যান্ডসেটটি থেকে। ডিটিএস সাউন্ড সিস্টেম থেকে পাওয়া যাবে এইচডি কোয়ালিটি অডিও, ক্রিস্টাল ক্লিয়ার সাউন্ড এবং সারাউন্ডিং সাউন্ড।

৩০০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি থাকছে এই হ্যান্ডসেটটিতে। ব্যাটারিতে ফিচার হিসেবে আছে স্মার্ট পাওয়ার কনজাম্পশন সুবিধা যা ব্যাটারিকে দেবে বেশি চার্জ ধরে রাখার ক্ষমতা। আবার ফাস্ট চার্জিং সুবিধাও থাকছে। যার মাধ্যমে ৩০ মিনিটে পাওয়া যাবে ৫২% চার্জ এবং ফুল চার্জ হতে সময় নিবে মাত্র ১ ঘণ্টা ৪৫ মিনিট। ফাস্ট চার্জিংয়ের জন্য এতে ব্যাবহার করা হয়েছে ইউএসবি টাইপ সি।

এডিসন গ্রুপ সবসময়ই চেষ্টা করে সাশ্রয়ী মূল্যে ক্রেতাদের কাছে সর্বোচ্চ মানের হ্যান্ডসেটটি পৌঁছে দিতে। ঠিক এ কারণেই এতো অত্যাধুনিক ফিচার থাকার সত্ত্বেও হ্যালিও এস২০ নামের স্মার্টফোনটির মূল্য রাখা হয়েছে মাত্র ২৫,৯৯০ টাকা।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.