বাজারে আসছে স্যামসাংয়ের ‘খুদে’ ফোন

আবারও নতুন চমক নিয়ে আসছে দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। এবারস্যামসাং গ্যালাক্সি এস নাইন ও গ্যালাক্সি এস নাইন প্লাস মিনি ফোন বাজারে আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

স্যামসাং গ্যালাক্সি এস নাইন ও গ্যালাক্সি এস নাইন প্লাস মিনি হ্যান্ডসেটটি গ্যালাক্সি এস ৮ ও গ্যালাক্সি এস ৮ প্লাস এর মত দেখতে হলেও আকারে বেশ ছোট হবে। ২০১৮ সালের মার্চ নাগাদ ক্রেতাদের হাতে আসতে পারে বলে জানিয়েছে স্যামসাং।

স্যামসাং অতীতের কয়েকটি মিনি হ্যান্ডসেট তৈরি করেছে, কিন্তু কোন ফ্ল্যাশপিসে হ্যান্ডসেট ছিলোনা শুধুমাত্র মাঝারি বাজেটের ছিল। গ্যালাক্সি এস সেভেন ও গ্যালাক্সি এস এইট বাজারে আসার সময়েও এদের মিনি ভার্সন আসছে বলে শোনা গিয়েছিল। তবে শেষ পর্যন্ত এই ফোনগুলো বাজারে আসেনি।

তবে নির্মাতা প্রতিষ্ঠান জানিয়েছে, এবার গ্যালাক্সি এস নাইন ও গ্যালাক্সি এস নাইন প্লাস মিনি ফোন বাজারে আসবে।

গ্যালাক্সি এস নাইন মিনি গ্যালাক্সি এস নাইনের মতোই যন্ত্রাংশে তৈরি। অ্যান্ড্রয়েড ৮ চালিত এ মিনি ফোনের ডিসপ্লেতে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার থাকবে। ধারণা করা হচ্ছে, ডুয়েল ক্যামেরার গ্যালাক্সি এস নাইন জনপ্রিয় হবে এর আকারের জন্য।

আগামী বছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এ ফোন গ্রাহকের হাতে তুলে দেওয়া হবে। তবে ফোনটির মূল্য সম্পর্কে এখনো কিছু জানাইনি প্রতিষ্ঠানটি।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.