বাজরে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন বাজেট ফোন

মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান মটোরোলা সম্প্রতি বাংলাদেশের বাজারে ‘মটো ই৪ প্লাস’ মডেলের বাজেট স্মার্টফোন নিয়ে এসেছে। ফোনটির প্রধান বৈশিষ্ঠ্য, এতে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এছাড়াও ফোনটিতে নজরকাড়া নকশা, টর্বো চার্জিং সিস্টেম, দ্রুত কর্মক্ষতাসম্পন্ন, দৃষ্টিনন্দন লাউড স্পিকার ব্যবহার করা হয়েছে। মোবাইল ডিভাইজের মাধ্যমে বিনোদন নেওয়ার যে নতুন যুগের সূচনা শুরু হতে যাচ্ছে, এই ফোনটি তারই প্রতিশ্রুতি। বাংলাদেশে ফোনটি বর্তমান বাজার মূল্য ১১,৯৯০ টাকা।

নতুন এ ফোনটির বিষয়ে বাংলাদেশের মটোরোলার ন্যাশনাল ডিস্ট্রিবিউটর স্মার্ট টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের পরিচালক সাকিব আরাফাত বলেন, মূলত ফোরজি ইন্টারনেট ব্যবহারকারী, নিয়মিত ভ্রমণকারী, ইয়াং এক্সিকিউটিভ এবং মোবাইলে যারা নিয়মিত গেম খেলেন তাদের কথা চিন্তা করেই মোটো ই৪ প্লাস মডেলের ফোনটি নকশা করা হয়েছে। ফোনটিতে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ও ৩জিবি র‌্যাম ব্যবহার করায় ব্যবহারকারীরা দির্ঘক্ষণ বিনোদন নিতে ও গেম খেলতে পারবেন।

তিনি আরো বলেন, আগামী দিনগুলোতে ব্যবকারীদের সামনে মটোরোলার নতুন নতুন হ্যান্ডসেট নিয়ে হাজির হবে স্মার্ট টেকনোলজিস বাংলাদেশ লিমিটেড।

ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ও দ্রুত চার্জিং সুবিধা

ফোনটিতে ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করায় টানা ১৮ ঘণ্টা ভিডিও দেখা সম্ভব। এছাড়াও ব্যাটারির স্থায়িত্ব নিয়েও ব্যবহারকারীদের চিন্তার কোনো কারণ নেই।

অন্যান্য ফিচার:

ফোনটিতে অ্যানড্রয়েড ৭.১ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। আছে ৫.৫ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৭২০x১২৮০ পিক্সেল। এতে ১.৩ গিগাহার্জের কোয়াডকোর স্ন্যাপড্রাগন প্রসেসর, ৩ জিবি র‌্যাম ও ১৬ জিবি ইন্টারনাল মেমোরি ব্যবহার করা হয়েছে। কিন্তু এক্সটার্নাল স্টোরেজ হিসেবে ১২৮ জিবি পর্যন্ত মাক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। মটোরোলার নতুন ফোনটিতে অটো ফোকাসড, এলইডি ফ্ল্যাশ সম্পন্ন ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা রয়েছে। আর সামনে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা, যেটাতে এলইডি ফ্ল্যাশ ও সুন্দর সেলফি তোলার জন্য বিউটিফিকেশন মুড ব্যবহার করা হয়েছে।

ই-রেজিস্ট্রেশন করে ক্রেতারা ১৫ মাসের সার্ভিস ওয়ারেন্টি উপভোগ করতে পারবে।

-গোলাম দাস্তগীর তৌহিদ
Please Share This Post.