বাক্কোর আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার এন্ড আউটসোর্সিং (বাক্কো) “আন্তর্জাতিক নারী দিবস -২০২০” উদযাপন উপলক্ষে ৯ মার্চ, ২০২০ বনানীর গ্যালেসিয়া হোটেলে একটি অনুষ্ঠানের আয়োজন করে । প্রতিবছর ৮ই মার্চ পুরো বিশ্বজুড়ে ‘আন্তর্জাতিক নারী দিবস’ পালিত হয় । আন্তর্জাতিক নারী দিবস পালনের প্রতিপাদ্যটির সাথে একত্রিত হয়ে, মুজিব বর্ষের প্রাক্কালে এই অনুষ্ঠানের প্রতিপাদ্য ছিল- “মুজিববর্ষের অঙ্গীকার, সাবলম্বী নারী দেশের অগ্রগতির হাতিয়ার”।

বিশ্বব্যাপী, পুরুষদের তুলনায় নারীদের অর্থনৈতিক অংশগ্রহণের সুযোগ কম হলেও এটি অত্যন্ত সন্তুষ্টির বিষয় যে, বর্তমানে বিপিও শিল্প বিশ্বজুড়ে নারীদের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করছে এবং এদেশে ৪০% এরও বেশি মহিলা কর্মরত আছে এই খাতে । এদেশের নারীরা যে শক্তিশালী চ্যালেঞ্জ মোকাবেলা করে অসাধারণ সাফল্য অর্জন করেছে, তাদের এই সাফল্যকে সম্মান জানাতেই বাক্কোর এই আয়োজন ।

বিভিন্ন বিপিও সংস্থার শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্পের নেতৃবৃন্দ এবং সরকারি ও বেসরকারি স্টেকহোল্ডারদের  উপস্থিতিতে সেমিনারটিতে বিপিও শিল্পের অগ্রগতি এবং নারীদের অনন্য অবদানের প্রতিবেদন পেশ করেন বাক্কো এর সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন ।

এই আয়োজনকে সফল করতে এবং উপস্থিত সকলকে অনুপ্রাণিত করতে সভাপতি হিসেবে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি এবং প্রধান অতিথি হিসেবে তামান্না নুসরাত (বুবলী) এমপি উপস্থিত ছিলেন ।

এছাড়াও বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন স্টক পোর্টের মেয়র লুরা বুথ, “প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন” প্রকল্পের  উপ প্রকল্প পরিচালক ড. ভেনিসা রড্রিক্স, বেসিস-এর জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান এবং বিটিআরসি এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক তানজারা-বিনতে-আনসার ।

পরিশেষে, অংশগ্রহণকারীদের ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ওয়াহিদ শরীফ, সভাপতি, বাক্কো ।

 

 

সিনিউজভয়েস/জিডিটি/১০মা./২০

 

Please Share This Post.