বাংলা নববর্ষ উদযাপন করেছে কম্পিউটার সমিতি

তথ্যপ্রযুক্তির শীর্ষ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর উদ্যোগে বাংলা নতুন বছর ১৪২৬ কে স্বাগত জানিয়ে  গতকাল বর্ষবরণ অনুষ্ঠান আয়োজন করে। জমকালো এই অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তির সঙ্গে সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের কর্মকর্তারা স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত ‘নববর্ষ মিলনমেলা’ নামে এই জমকালো অনুষ্ঠান ধানমন্ডিস্থ বিসিএস ইনোভেশন সেন্টারে অনুষ্ঠিত হয়।

নববর্ষ ১৪২৬ কে বরণ করে নিতে বিসিএস ইনোভেশন সেন্টারকে বাঙ্গালি সংস্কৃতির আদলে সাজানো হয়। দুপুর থেকে বাজতে থাকে নববর্ষের মন মাতানো গান। বিকেলে শুরু হয় বাঙ্গালি খাবার। নানান রকম মুখরোচক খাবারে আগত অতিথিরা বাঙ্গালি খাবারের পরিপূর্ণ স্বাদ গ্রহণ করেন। নববর্ষকে প্রাণবন্ত করে তুলতে সঙ্গীত আসরের আয়োজন করা হয়। এই আসরে শিল্পীদের সঙ্গে সুর মেলার দর্শকরাও। নিজেদের গলাকে পরখ করতে আইসিটি ব্যবসায়ীরাও নববর্ষের সুরে গান ধরেন। হৈ হুল্লোড়  আর আড্ডা গানে জমজমাট হয় বিসিএস ইনোভেশন সেন্টার।

নববর্ষ মিলনমেলা সম্পর্কে বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর বলেন, বাংলা নববর্ষ মানেই বাঙ্গালির প্রাণে আসে নতুন উদ্যম। প্রাণের এই পহেলা বৈশাখকে স্মরণীয় করতে বিসিএস তথ্যপ্রযুক্তির সঙ্গে সম্পৃক্ত সব মানুষকে নিয়ে উৎসবের আয়োজন করেছে। এই দিনে আমরা পুরাতন বছরের সব গ্লানি, হতাশা, কষ্ট দুঃখ, না পাওয়ার বেদনাকে ভুলে নতুন সুরে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করি। অনুষ্ঠানে আগত অতিথি এবং বিসিএস এর সকল সদস্যদের মিলনমেলায় আমরা তথ্যপ্রযুক্তি খাতকে আরো সমৃদ্ধ করতে হাতে হাত রাখি। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এমন উৎসব আমাদের লক্ষ্যে এগিয়ে যাওয়ার সংকল্পকে আরো দৃঢ় করে। সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে নতুন বছর আসুক সফলতা নিয়ে। এটাই আমাদের প্রত্যাশা।

বিসিএস মহাসচিব মোশারফ হোসেন সুমন বলেন, বাংলা নববর্ষ অন্যসব বর্ষবরণের চেয়ে ভিন্ন। এই দিনটি আমাদের জাতীয় উৎসবের মতোই। বৈশাখের আগমনী বার্তায় আমরা আমাদের সংস্কৃতিকে আপন করে পাই। আজকের মিলনমেলায় নববর্ষের রঙে নিজেদের রাঙ্গিয়ে নিয়েছে বিসিএস। সকলের উপস্থিতি এবং সহযোগিতায় বিসিএস নতুন বছর আরো বেশি সফলতার পথে অগ্রসর হবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

নববর্ষ মিলনমেলায় বিসিএস এর সহসভাপতি ইউসুফ আলী শামীম, কোষাধ্যক্ষ মো. জাবেদুর রহমান শাহীন, পরিচালক ইঞ্জি. সুব্রত সরকার, মো, আছাব উল্ল্যাহ্ খান জুয়েল, মো. মোস্তাফিজুর রহমান তুহিনসহ বিসিএস এর প্রাক্তন কার্যনির্বাহি কমিটির সদস্য এবং অন্যান্য সদস্য ও তাদের পরিবারবর্গরা উপস্থিত ছিলেন। তথ্যপ্রযুক্তি খাতের উল্লেখযোগ্য প্রতিষ্ঠানের দায়িত্বশীল সরকারি এবং বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক এবং সমাজের নানা স্তরের মানুষের উপস্থিতিতে এই মিলনমেলা নববর্ষকে রাঙ্গিয়ে তুলেছে।

-সিনিউজভয়েস/জিডিটি/১৫এপি/১৯

Please Share This Post.