বাংলালিংকের ফোরজি পেল চট্টগ্রাম


বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক আজ চট্টগ্রামে আনুষ্ঠানিকভাবে ফোরজি সেবা চালু করেছে। চট্টগ্রাম শহরের দ্য পেনিনসুলা চিটাগং-এ বাংলালিংক আয়োজিত এক প্রেস কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করে এই ঘোষণা দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আ জ ম নাছির উদ্দীন। এই সময় উপস্থিত ছিলেন বাংলালিংক-এর সিইও এরিক অস, বাংলালিংকের বিটুসি-এর রিজিওনাল ডিরেক্টর সৌমেন মিত্র, বাংলালিংক-এর ম্যানেজমেন্ট সদস্যবৃন্দ, প্রতিষ্ঠানটির আঞ্চলিক কর্মকর্তা, ডিস্ট্রিবিউটর ও সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ।

ফোরজি নেটওয়ার্ক দ্রুত গতির ইন্টারনেট প্রদানের মাধ্যমে এই অঞ্চলের গ্রাহকদের জন্য উচ্চ মানের বাফার-ফ্রি ভিডিও স্ট্রিমিং, ভিডিও কলিং, হাই ফিডেলিটি মিউজিক স্ট্রিমিং, অনলাইন গেইম, স্যোশাল নেটওয়ার্কিংসহ সব ধরনের ইন্টারনেট সেবার সুবিধা নিশ্চিত করবে। এছাড়া আর্থ-সামাজিক দৃষ্টিকোণ থেকে ফোরজি স্বাস্থ্যসেবা, ভিডিওর মাধ্যমে শিক্ষা গ্রহণ, যোগাযোগ ব্যবস্থা ও বিভিন্ন অর্থসেবার মান বৃদ্ধিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বর্তমান যুগে জীবনযাত্রার প্রতিটি স্তরে প্রযুক্তির ব্যবহার ছাড়া সার্বিক উন্নয়ন সম্ভব নয়। চট্টগ্রাম ইতোমধ্যে উল্লেখযোগ্য প্রযুক্তিগত উন্নয়ন অর্জন করেছে, এবং আমি নিশ্চিত ফোরজি এই উন্নয়নের ধারাকে আরও ত্বরান্বিত করবে। উচ্চ গতির ইন্টারনেট প্রদান করে ফোরজি বিভিন্ন ইন্টারনেট সার্ভিসের ব্যবহার সহজ করবে, এবং মানুষকে ডিজিটাল জীবনযাত্রার প্রতি আরও আগ্রহী করে তুলবে। এ অঞ্চলের মানুষের জন্য অত্যাধুনিক প্রযুক্তির এই সেবা চালু করার জন্য আমি বাংলালিংক-কে আন্তরিক ধন্যবাদ জানাই।

বাংলালিংক-এর সিইও এরিক অস বলেন, দেশের অন্যতম একটি বাণিজ্যিক অঞ্চল হিসেবে চট্টগ্রাম উন্নত মানের ডিজিটাল সেবার দাবিদার। আমরা বিশ্বাস করি, ফোরজি চট্টগ্রামের বাণিজ্যিক কাযর্ক্রমের ডিজিটালকরণে উল্লেখযোগ্য ভূমিকা পালনের পাশাপাশি এ অঞ্চলের মানুষের জীবনযাত্রায় গুণগত পরিবর্তন আনতে সাহায্য করবে।

ফোর জি সেবা চালুর পাশাপাশি সম্প্রতি বাংলালিংক ২১০০ মেগাহার্টজ ব্যান্ডের ৫ মেগাহার্টজ তরঙ্গ এবং ১৮০০ মেগাহার্টজ ব্যান্ডের ৫.৬ মেগাহার্টজ তরঙ্গ ক্রয় করেছে। নতুনভাবে সংযোজিত তরঙ্গের কারণে বর্তমানে গ্রাহক প্রতি স্পেকট্রাম প্রদানের ক্ষেত্রে দেশের বেসরকারী অপারেটরগু‌লোর মধ্যে শীর্ষ অবস্থানে রয়েছে বাংলালিংক। এর ফলে বাংলালিংকের গ্রাহকরা আরও উন্নতমানের সেবা ও নিরবচ্ছিন্ন ডিজিটাল সংযোগ উপভোগ করতে পারবেন।

সিনিউজভয়েস//ডেস্ক/