বাংলালিংকের নতুন নম্বর সিরিজ ০১৪ আসছে 

বাংলালিংক নতুন নম্বর সিরিজ ০১৪ বাজারে আনতে যাচ্ছে। আগামী সপ্তাহেই আনুষ্ঠানিকভাবে নতুন নম্বর সিরিজটি চালু হবে বলে সি-নিউজকে জানিয়েছেন বাংলালিংকের কর্পোরেট কমিউনিকেশন্সের সিনিয়র ম্যানেজার আংকিত সুরেকা।
তিনি বলেন, নতুন নম্বর সিরিজ চালু করার বিষয়ে অংশীদারদের সঙ্গে কাজ করছে বাংলালিংক। কারিগরি বিষয়সহ সংশ্লিষ্ট কাজ শেষে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহেই ০১৪ চালু হবে।
এর আগে চলতি বছরের সেপ্টেম্বরে ০১৩ সিরিজ বরাদ্দ পায় গ্রামীণফোন এবং ০১৪ সিরিজ বরাদ্দ পায় বাংলালিংক। এরপর ১ আগস্ট যৌথভাবে নতুন নম্বর সিরিজ পাওয়ার আনুষ্ঠানিক অনুমতি পায় অপারেটর দুটি। এর আগে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ০১৩ সিরিজ নিয়ে আসে।
যদিও বাংলালিংকের ০১৪ নম্বর সিরিজটি খালি ছিল না। এই সিরিজটি আরেকটি কোম্পানির জন্য বরাদ্দ ছিল। ২০১৬ সালের এক কমিশন বৈঠকে সিরিজটি বাতিল হওয়ার পর তা খালি হয়। বর্তমানে টেলিটক ০১৫ ব্যবহার করছে। আর সিটিসেলের নামে আছে ০১১। ফলে ০১০, ০১২, ০১৩ ও ০১৪ নম্বর সিরিজ অব্যবহৃত আছে এখনো।
গত ১৪ অক্টোবর, ২০১৮ গ্রামীণফোন একটি অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারকে ফোন কল করে নতুন নম্বর সিরিজটি উন্মোচন করে।
বিটিআরসির নম্বর প্ল্যানিং অনুসারে জিপি ও বাংলালিংক ছাড়া অন্য অপারেটরগুলো মধ্যে বর্তমানে সিটিসেল ব্যবহার করছে ০১১, টেলিটক ০১৫, রবি ০১৬ ও ০১৮। এখনও ০১০ এবং ০১২ সিরিজ দুটি খালি।
বিটিআরসির হাতে এখনও খালি আছে ১০, ০১০ ও ০১২ সিরিজ। এর আগে ০১১ সিটিসেল, ০১৫ টেলিটক, ০১৬ এয়ারটেল, ০১৭ গ্রামীণফোন, ০১৮ রবি ও ০১৯ সিরিজ বাংলালিংককে দেওয়া হয়।
-সিনিউজভয়েস প্রতিবেদক 
Please Share This Post.