বাংলাদেশে বাজারে নতুন বি এম ডাব্লিউ এক্স-থ্রি

বি এম ডাব্লিউ’র নতুন মডেল বি এম ডাব্লিউ এক্স-থ্রি এর উদ্বোধন করেছে বাংলাদেশে বি এম ডাব্লিউ এর একমাত্র অথারাইজ আমদানিকারক এক্সিকিউটিভ মটরস লিমিটেড। বি এম ডাব্লিউ’র নতুন এ মডেলটির শক্তিশালী ইঞ্জিন ও কার্যকরী ড্রাইভিং সিস্টেম এবং আভিজাত্যের সমন্বয় গাড়ির সফলগাঁথায় নতুন অধ্যায় রচনা করবে।

আজ রাজধানীর তেজগাঁওয়ে এক্সিকিউটিভ মোটরস্-এর শো-রুমে এ নিয়ে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ মোটরসের অপারেশন্স ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল এবং প্রতিষ্ঠানটির আফটার সেলস্ ডিরেক্টর মো. বজলুল করিম। এ সময় প্রতিষ্ঠানটির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।

নতুন বি এম ডাব্লিউ’র এক্স-থ্রি মডেলে রয়েছে চমকপ্রদ ও নতুনত্বের প্রকাশ। পূর্বের মডেলগুলোর মতো বি এম ডাব্লিউ’র এ মডেলে রয়েছে ডায়নামিক ও দৃষ্টিনন্দন ডিজাইন। স্পোর্টিং উপস্থিতি ও অফ-রোড লুকের সমন্বয় নিয়ে বি এম ডাব্লিউ’র নতুন এ মডেলটি তৃতীয় প্রজন্মের প্রিমিয়াম মিড-সাইজ স্পোর্টস অ্যাকটিভি ভেহিকেল (এসএভি)। নতুন বি এম ডাব্লিউ এক্স-থ্রি এর অভ্যন্তরে বি এম ডাব্লিউ’র অভিজাত্যের ধরণ অনুযায়ী চালকের শারীরিক গঠন ও গাড়ি চালনাকালে বিবিধ সুবিধার বিষয়টি খেয়াল রেখে ডিজাইন করা হয়েছে যা একইসাথে গাড়িটির বাহ্যিক গঠনেকেও করেছে দৃষ্টিনন্দন।

নতুন মডেলটির আরেকটি বৈশিষ্ট্য হচ্ছে এর কিছু চমৎকার কমফোর্ট-এনহ্যান্সিং ইকুইপমেন্ট, যা গাড়ি চড়ার ও চালানোর অভিজ্ঞতাকে করবে আরো আরামদায়ক। ভেতরের সবখানেই একদম ছিমছাম। ড্রাইভারের সুবিধার বিষয়টি মাথায় রেখে ককপিটের সুবিন্যস্ত লে-আউট, সুবিন্যস্থ এক্সটেরিয়র আর ইন্টেরিয়র – সোজা কথায় ভেতরে-বাইরে দু’দিকেই আভিজাত্যের আর বিলাসবহুলতার ছোঁয়া রয়েছে বি.এম.ডাব্লিউ এক্স-থ্রি-তে।

গাড়ির ইন্টেরিয়রে রয়েছে পূর্বের তুলনায় বড় প্যানারোমিক গ্লাসের ছাদ। ফলে গাড়িতে চড়ার সময় ইচ্ছা অনুযায়ী গ্লাস সরিয়ে পাওয়া যাবে আরামদায়ক অনুভূতি এবং পরিপূর্ণ আভিজাত্যের ধরণ। এছাড়াও, ভেতরের দিকে উইন্ডস্ক্রিনে স্ট্যান্ডার্ড ফিটেড অ্যাকাউস্টিক আচ্ছাদন গাড়ির অভ্যন্তরে শব্দদূষণ একেবারেই কমিয়ে দিবে।

নতুন বি এম ডাব্লিউ ৭ সিরিজ ও ৫ সিরিজে মত নতুন বি এম ডাব্লিউ এক্স-থ্রি তেও রয়েছে বি এম ডাব্লিউ ডিসপ্লে কি। এই ডিসপ্লে-কি দিয়ে গাড়িটি লক ও আনলক করা যাবে। এছাড়াও, বি এম ডাব্লিউ ডিসপ্লে কি’তে রয়েছে অভিনব নানা ফিচার যেমন, এটা চালককে ফুয়েলের স্তর সম্পর্কে সচেতন করবে এবং রক্ষণাবেক্ষনের কোন কাজ বাকি থাকলে সেটা জানাবে, জানালা ও সানরুফ বন্ধ আছে কিনা সেটাও জানিয়ে দিবে। বি এম ডাব্লিউ এক্স-থ্রি দু’টি মডেলে পাওয়া যাবে, যথা- এক্স-থ্রি এক্স ড্রাইভ৩০আই, যা ফোর হুইল ড্রাইভ এবং এক্স-থ্রি এসড্রাইভ২০আই যা রেয়ার হুইল ড্রাইভ। প্রতিটি বি এম ডাব্লিউ এক্স-থ্রি গাড়িতে ক্রেতা পাচ্ছেন ৫ বছরের ফ্রি সার্ভিস, পার্টস, মেইন্টেনেন্স এবং রিপেয়ার। ফলে প্রথম ৫ বছর গাড়ির মালিকের বাড়তি কোনো খরচই লাগছে না।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.