বাংলাদেশে ডিজিটাল রূপান্তর শক্তি প্রদর্শন করল এসএপি

বাংলাদেশের ভিশন ২০২১-এর প্রতি সঙ্গতি রেখে, ডিজিটাল বাংলাদেশ উদ্যোগকে এগিয়ে নিয়ে স্থানীয় সরকার ও করপোরেট প্রতিষ্ঠানের সঙ্গে যৌথভাবে কাজ করার ব্যাপারে নিজেদের প্রতিশ্রুতির ঘোষণা দিয়েছে এসএপি এসই (এনওয়াইএসই: এসএপি)।

সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত ‘রিইমেজিনিং ডিজিটাল বাংলাদেশ’ ও ‘ডিজিটাল ট্রান্সফরমেশন ফোরাম’ অনুষ্ঠানে প্রতিষ্ঠানটি বাংলাদেশের সরকারি ও ব্যক্তিখাতে ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে নিজেদের সক্ষমতার প্রদর্শনী করে।

দেশে স্বচ্ছ ও জবাবদিহিতামূলক নাগরিক-কেন্দ্রিক কর্মসূচি প্রতিষ্ঠায় ডিজিটাল প্ল্যাটফর্ম নির্মাণে সহায়তা করবে এসএপির সল্যুশনস। এছাড়াও, বর্তমানের ডিজিটাল অর্থনীতিতে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ব্যবসার ডিজিটাল রূপান্তর অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানগুলোর ডিজিটাল অর্থনীতির চ্যালেঞ্জ মোকাবিলায় এবং ব্যবসার রিয়াল টাইম ভ্যালু পাবার ক্ষেত্রে এসএপি দিচ্ছে এসএপি এস/৪এইচএএনএ ও ক্লাউড সল্যুশনস।

এসএপির ভারতীয় উপমহাদেশের জেনারেল বিজনেসের ভাইস প্রেসিডেন্ট বিবেক মালহোত্রা বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ উদ্যোগের সফলতার জন্য প্রযুক্তির শক্তিশালী ভিত্তি থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’ তিনি আরো বলেন, ‘ডিজিটাল যুগে এসএপি’র সমাধানগুলো সরকারের পাশাপাশি করপোরেটদের ডিজিটাল রূপান্তরে সক্ষম প্রযুক্তিগত কর্মকাঠামো নির্মাণে সহায়তা করবে। এক্ষেত্রে, ২০২১ সালে বাংলাদেশের অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধির লক্ষ্য অর্জনের ব্যাপারে আমরা পুরোপুরি প্রতিজ্ঞাবদ্ধ।’

এসএপি বাংলাদেশে ১৮ বছরেরও বেশি সময় ধরে কাজ করছে। এসএস সল্যুশনস, এক্সজ্যাটেক সল্যুশনস, বিএস করপোরেশনসহ দেশজুড়ে ১০টিরও বেশি অংশীদার প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছে এসএপি। এছাড়াও, প্রতিষ্ঠানটির রয়েছে শক্তিশালী নেটওয়ার্ক। এসএপি বার্জার পেইন্টস, স্কয়ার ফার্মা, এমআই সিমেন্ট, এটি হক লিমিটেড, বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড, কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড (কেএএফসিও), বাটারফ্লাই গ্রুপ, করিম টেক্সটাইলস, ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ (ইজিসিবি) লিমিটেড, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল), বসুন্ধরা, রবি আজিয়াটা, ভিয়েলাটেক্সসহ বিভিন্ন শিল্পখাতের শীর্ষস্থানীয় নানা প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছে।

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.