বাংলাদেশে জাপানি ব্যবসার আদবকেতা পরীক্ষাকেন্দ্র চালু

উচ্চশিক্ষা ও ক্যারিয়ার গড়ার উদ্দেশ্যে জাপানে গমনেচ্ছু শিক্ষার্থীদের জন্য জাপানি ব্যবসার আদবকেতা (জিনেস ম্যানার) প্রশিক্ষণ কোর্স ও পরীক্ষাকেন্দ্র চালু করতে যাচ্ছে বাংলাদেশের বৃহৎ চাকরিদাতা প্রতিষ্ঠান স্কিল জবস।

বাংলাদেশে এই কোর্সের মার্কেটিং ও প্রমোশনের একক পার্টনার হিসেবে কাজ করবে স্কিল জবস এবং কোর্সের পরীক্ষাকেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

জাপানের জেবিনেট কর্পোরেশনের সহায়তায় বাংলাদেশ এই কোর্স ও পরীক্ষাকেন্দ্র আগামী ডিসেম্বর মাসে চালু করবে স্কিল জবস। এ উপলক্ষে ১ সেপ্টেম্বর, স্কিল জবসের কর্পোরেট সভাকক্ষে জেবিনেট কর্পোরেশন জাপান ও স্কিল জবসের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন জেবিনেট কর্পোরেশন জাপানের ব্যবস্থাপনা পরিচালক মো. মিজানুর রহমান শাহীন ও ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান। এ সময় আরো উপস্থিত ছিলেন লোয়ার ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড জাপানের প্রধান আইটি কর্মকর্তা ওয়াতারু কোনাগাই, স্কিল জবসের সিটিও মো. আলাউদ্দিন, স্কিল জবসের অপারেশন ও প্রশাসন বিভাগের ব্যবস্থাপক মো. আব্দুল্লাহ আল মামুন বাদশা ও ব্যবসায় উন্নয়ন বিভাগের সহকারী ব্যবস্থাপক মো. শাহীন খান প্রমুখ।

প্রতিষ্ঠান দুটি স্পট রিক্রুটমেন্ট, মানবসম্পদ বিষয়ক সমাধান ও প্রশিক্ষণ ইত্যাদি কর্মকান্ডও যৌথভাবে পরিচালনা করবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক
Please Share This Post.