বাংলাদেশের বাজারে গিগাবাইট অরোস সিরিজের নতুন মাদারবোর্ড

আজ ৫ জানুয়ারি ২০১৭ তারিখে বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম এর অডিটোরিয়ামে গিগাবাইট ২০০ সিরিজ মাদারবোর্ড অফিসিয়ালি বাংলাদেশের বাজারে জন্য উনমুক্ত করা হয়।

অনুষ্ঠানে গিগাবাইট এর যেসব নতুন মডেল এর মাদারবোর্ড বাজারে ছাড়া হয়েছে সেগুলো হচ্ছে গিগাবাইট জেড২৭০এক্স গেমিং কে৩, গিগাবাইট অরোস জেড২৭০এক্স গেমিং ৫, গিগাবাইট জেড২৭০এক্স আল্ট্রা গেমিং এবং গিগাবাইট অরোস জেড২৭০এক্স গেমিং ৭। প্রফেশনাল গেমার এবং গ্রাফিক ও মাল্টিমিডিয়া ডিজাইনারদের জন্য বিশেষায়িতভাবে প্রস্তুতকৃত এই মাদারবোর্ডগুলোর প্রত্যেকটিই ইন্টেল এর ৬ষ্ঠ এবং ৭ম প্রজন্মের প্রসেসর সমর্থিত।

ইন্টেল ইউএসবি ৩.১, থ্রি ওয়ে গ্রাফিক, ট্রিপল এনভিএমই পিসিআই-ই এসএসডি, ডুয়াল আল্ট্রা ফাস্ট এম ২ সাটা ইন্টারফেস, ইন্টেল অপটেন মেমোরি রেডি, ক্রিয়েটিভ সাউন্ড কোর থ্রিডি, এসবিএক্স স্টুডিও অডিও স্যুট, কিলার ই২৫০০ গেমিং নেটওয়ার্ক, ইন্টেল গিগাবিট ল্যান, এডজাস্টেবল ভোল্টেজ সহ ইউএসবি ডিএসি আপ ২, আরজিবি ফিউশন, ২টি এক্সটার্নাল থারমিস্টর হেডার, এক্সট্রিম ৪০ জিবি থান্ডারবোল্ট ৩ সহ অত্যাধুনিক সব ফিচার রয়েছে এসব মাদারবোর্ডে।

স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ এর উদ্যোগে আয়োজিত উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির পরিচালক জাফর আহমেদ এবং গিগাবাইট এর কান্ট্রি ম্যানেজার খাজা মোঃ আনাস খান সহ তথ্যপ্রযুক্তি সাংবাদিকবৃন্দ।
অনুষ্ঠানে জাফর আহমেদ বলেন, বাংলাদেশের বাজারে আমরা সব সময়ই সবচেয়ে হালনাগাদ তথ্যপ্রযুক্তি পন্য সমূহ গ্রাহকদের হাতে পৌঁছে দেয়ার চেষ্ঠা করি। এরই ধারাবাহিকতায় ইন্টেল ৭ম প্রজন্মের প্রসেসর সমর্থিত গিগাবাইট এর ২০০ সিরিজের অরোস মাদারবোর্ডগুলো আমরা বাজারে নিয়ে এসেছি।
নতুন উন্মুক্ত এসব মাদারবোর্ডগুলো ১৫,০০০ টাকা থেকে ৫৫,০০০ টাকার মধ্যে বাজারে পাওয়া যাবে বলে ধারনা দিয়েছেন গিগাবাইট কান্ট্রি ম্যানেজার খাজা মোঃ আনাস খান।

-গোলাম দাস্তগীর তৌহিদ

Please Share This Post.