বাংলাদেশের প্রথমবারের মতো এনভিশন ফোরাম আয়োজনে মাইক্রোসফট

প্রথমবারের মতো বাংলাদেশে ‘মাইক্রোসফট এনভিশন ফোরাম’ আয়োজন করতে চলেছে মাইক্রোসফট বাংলাদেশ। বিভিন্ন খাতের শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতাদের নিয়ে মাইক্রোসফট তত্বাবধানে বৈশ্বিক আয়োজনের ধারাবাহিকতায় ১৬ অক্টোবর ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত হবে এই ফোরাম। যুগের সাথে তাল মিলিয়ে ব্যবসায়ে পরিবর্তন আনার প্রয়াসে বাস্তবায়নযোগ্য পরিকল্পনা নিয়ে ধারণা প্রদান করার লক্ষ্যে বিশ্বজুড়েই এই আয়োজনটি করে থাকে মাইক্রোসফট।

বাংলাদেশের বিভিন্ন শিল্প খাতের প্রগতিশীল নেতৃবৃন্দকে একই একত্রিতকরাই এই আয়োজনের মূল লক্ষ্য।  ব্যবসায়ের অব্যাহত সাফল্য ধরে রাখতে সময়োপযোগী পরিবর্তন আনতে বিভিন্ন ব্যবসায়ীক প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধান এবং জ্যেষ্ঠ ব্যবসায়িক নেতৃবৃন্দের সাথে ‘ইনটেলিজেন্ট ক্লাউড’ এবং ‘ইনটেলিজেন্ট ইডিজিই’ এর সাথে পরিচয় করিয়ে দেয়াই এই আয়োজনের অন্যতম উদ্দেশ্য।

ফোরামে মূল বক্তব্য উপস্থাপন করতে ঢাকায় আসছে মাইক্রোসফত সাউথ ইষ্ট এশিয়া নিউ মার্কেট এর জেনারেল ম্যানেজার সুক হুন চিয়াহ। অল্প প্রয়াসে অধিক অর্জন নিশ্চিতে এবং কর্মী এবং ক্রেতাদের সাথে নিবিড় এবং  বুদ্ধিদীপপ্ত সম্পর্ক গড়ে তোলার উপায় নিয়ে একটি এক্সক্লুসিভ সেশন পরিচালনা করবেন ডিজিটাল ওয়ার্কপ্লেস ট্রান্সফর্মেশন এবং প্রোডাক্টিভিটি খাতে গুরুখ্যাত ড. নিতিন পারাঞ্জাপ।

বিভিন্ন প্রতিষ্ঠানে অ্যাকশনেবল ইনসাইট জানতে মাইক্রোসফট অ্যাজুর এর সক্ষমতা নিয়ে একটি সেশন পরিচালনা করবেন মাইক্রোসফ সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেট এর অ্যাজুর বিজনেস গ্রুপ লিড সঞ্জয় সতিশ।  ব্যবসায়ে যুগোপযোগী পরিবর্তন আনতে মডার্ন ডাটা’র সঠিক ব্যবহার নিশ্চিতে মাইক্রোসফটের ইনটেলিজেন্ট সল্যুশনগুলো ব্যবসায়ীক নেতৃবৃন্দের সামনে তুলে ধরতে একটী বিশেষ সেশন পরিচালনা করবেন মাইক্রোসফট সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেট এর চীফ মার্কেটিং অ্যান্ড অপারেশন্স অফিসার যাইদ আলিকাধি।

এ প্রসঙ্গে মাইক্রোসফট বাংলাদেশ, ভূটান, ব্রুনেই এবং নেপাল এর কান্ট্রি ম্যানেজার আফিফ মোহাম্মদ আলি বলেন, “মাইক্রোসফট এবং আমাদের বিভিন্ন অংশীদারদের তৈরি ইকো সিস্টেমসমূহ  কিভাবে আমাদের বাংলাদেশী গ্রাহকদের প্রতিষ্ঠানে ডিজিটাল ট্রান্সফর্মেশন নিশ্চিতে ভূমিকা রাখতে পারে, সেগুলো তুলে ধরাই আমাদের এই আয়োজনের মূল লক্ষ্য”।

ফোরামে অংশগ্রহণ করা বিভিন্ন সংগঠনসমূহকে তাদের ক্রেতাদের সাথে যোগাযোগ স্থাপনে চমকপ্রদ সব পথের সন্ধান দিতে সহায়তা করবে মাইক্রোসফট এনভিশন ফোরাম। এছাড়াও এসব প্রতিষ্ঠানের কর্মীদের মাঝে নতুন ইনসাইট তুলে ধরার মাধ্যমে এবং বিভিন্ন টুলের সাথে পরিচয় করিয়ে দেবার মাধ্যমে তাদের দক্ষতা বাড়াতে সহায়তা করে মাইক্রোসফট এনভিশন ফোরাম।  ব্যবসায় প্রতিষ্ঠানসমূহের কর্মদক্ষতা বৃদ্ধিতেও সহায়তা করবে এই ফোরাম এবং নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করে দেবে মাইক্রোসফট এর এই আয়োজন।

আগামী ১৬ অক্টোবর ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হবে মাইক্রোসফট এনভিশন ফোরাম।  ফোরামে অংশগ্রহণ করতে চাইলে নিবন্ধন করতে এই ঠিকানায়ঃ https://www.microsoftevents.com/profile/form/index.cfm?PKformID=0x7281637abcd

 

-সিনিউজভয়েস/ডেক্স/১২অক্টো./১৯

 

Please Share This Post.