বাংলাদেশের নাদির বিন আলীকে অ্যাওয়ার্ড দিচ্ছে গুগল

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-পরিচালক (আইটি) এবং গুগল এডুকেটর গ্রুপ(জিইজি) বাংলাদেশ এবং জিইজি ঢাকা সাউথ এর নেতা নাদির বিন আলী সম্প্রতি এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বেস্ট জিইজি  লিডার এওয়ার্ড ২০১৫ পাওয়ার গৌরব লাভ করেছেন।

গত এক বৎসর যাবৎ বাংলাদেশে গুগল এডুকেটর গ্রুপ এর কার্যক্রমকে বেগবান করে তার কমিউনিটির পেশাগত উন্নয়নে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ বিশ্বখ্যাত এডুকেটর সম্প্রদায় ‘গুগল এডুকেটর গ্রুপ (জিইজি)’ তাকে ‘এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বেস্ট জিইজি লিডার এওয়ার্ড ২০১৫’ এর সম্মানে ভূষিত করে। এর স্বীকৃতি স্বরুপ গুগল কর্তৃপক্ষ আগামী ১লা জুন ২০১৬ তারিখে সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য ‘জিইজি টপ লিডারস্ সামিট’  এ যোগদান করে এ পুরস্কার গ্রহণের জন্য তাকে আমন্ত্রণ জানিয়েছেন।

‘গুগল এডুকেটর গ্রুপ’ হচ্ছে এমন একটি প্রশিক্ষক সম্প্রদায় যারা শ্রেনী কক্ষে ও শ্রেনী কক্ষের বাইরে শিক্ষন, অংশীদারিত্ব, অনুপ্রেরনা ও ক্ষমতায়নের মাধ্যমে শিক্ষার্থীদের প্রয়োজনীয় চাহিদা পূরনে  একে অপরকে প্রযুক্তিগত সমাধান দিয়ে সহায়তা করে থাকে। ‘গুগল এডুকেটর গ্রুপ’ পরস্পরের সাথে সুনিবিঢ় সম্পর্ক স্থাপন করে মুক্ত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অনলাইন ও অফলাইনে তার কমিউনিটির শিক্ষার্ধীদের সর্বোচ্চ শিক্ষা সহায়তা প্রদান করে থাকে।

উল্লেখ্য যে, বিশ^খ্যাত এডুকেটর সম্প্রদায় ‘গুগল এডুকেশন গ্রুপ (জিইজি)’ শিক্ষক শিক্ষার্থীদের শিক্ষা এবং টেকনোলজি উন্নয়নে জিইজি ঢাকা সাউথ নামে গত ২২ মে ২০১৫ থেকে বাংলাদেশে এর কার্যক্রম শুরু করেছে এবং নাদির বিন আলী জিইজি বাংলাদেশ এবং জিইজি ঢাকা সাউথ এর দলনেতা হিসেবে কার্যক্রম পরিচালনা করে আসছেন।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.