বাংলাদেশসহ বিশ্ব বাজারে হুয়াওয়ে পি৯-এর রেকর্ড পরিমাণ বিক্রি

বাংলাদেশের বাজারে উন্মোচনের মাত্র তিন সপ্তাহের ভেতরে অভুতপূর্ব সাড়া ফেলেছে হুয়াওয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন মডেল পি৯। গত ৬ জুন দেশের বাজারে বহুল প্রতিক্ষীত ফ্ল্যাগশিপ মডেল পি৯ উন্মোচন করার পর থেকে স্মার্টফোন মডেলটি এখন পর্যন্ত প্রায় এক হাজার ইউনিট বিক্রি করেছে হুয়াওয়ে।

নজরকাড়া ডিজাইন ও লাইকা ক্যামেরার ডুয়াল লেন্সের অভুতপূর্ব সমন্বয়ের কারণে বাংলাদেশে স্মার্টফোনটি সহজেই গ্রাহকদের দৃষ্টি কেড়ে নেয়। দেশের বাজারে পি৯ বিক্রির সংখ্যা ক্রমান্বয়ে বেড়েই চলেছে। এখনও অনেক অত্যাধুনিক স্মার্টফোন ব্যবহারকারীর পছন্দের তালিকায় রয়েছে স্মার্টফোনটি।

6.0_HuaweiEVASocial_FB_1200x628_EVAColorRangeHairline6phones

পি৯ ও পি৯ প্লাস বাজারে নিয়ে আসার মাত্র ৬ সপ্তাহের মধ্যে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বৈশ্বিকভাবে ফোন দু’টি ২.৬ মিলিয়ন বিক্রির মাইলফলক অর্জন করেছে। এশিয়া, ইউরোপ ও যুক্তরাজ্যে পি৯ ও পি৯ প্লাস সর্বোচ্চ পরিমাণ বিক্রি হয়েছে। বিশ্ববাজারে পি৯ মডেলটি পি৮-এর চেয়ে ১৩০ শতাংশ বেশি বিক্রি হয়েছে। লন্ডনে বৈশ্বিকভাবে উন্ম্চেনের একসপ্তাহের মধ্যে চীনে ৫ মিলিয়ন মানুষ অনলাইনে প্রি-অর্ডার করেন।

ফ্ল্যাগশিপ মডেলের এ পরিমাণ বিক্রির কারণে বৈশ্বিকভাবে হুয়াওয়ের মার্কেট শেয়ার ৮.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং একইসাথে এটা বিশ্বে স্মার্টফোন শিল্পে হুয়াওয়ের অবস্থানকে শক্ত করেছে। এ বছরের প্রথম প্রান্তিকে হুয়াওয়ে ২৮.৩ মিলিয়ন হ্যান্ডসেট রপ্তানি করে। যা গত বছরের তুলনায় ৬৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ফ্রান্সে পি৯ মডেলটি পি৮ এর চেয়ে ১ হাজার শতাংশ বেশি বিক্রি হয়েছে। আর পোল্যান্ডে ও ফিনল্যান্ডে পি৯ মডেলটি পি৮ এর চেয়ে ৪শ’ শতাংশ বেশি বিক্রি হয়েছে ।

26.0_HuaweiEVASocial_FB_1200x628_EVADualCameraGold

হুয়াওয়ে প্রিমিয়াম ডিভাইস তৈরি ও প্রযুক্তিগত অভিনবত্বের উপর জোর দেয়ার কারণেই বিক্রির ক্ষেত্রে এমন আশ্চর্যজনক ফলাফল এসেছে। স্মার্টফোনের সর্বাধুনিক প্রযুক্তি ও ইমেজ ইঞ্জিনিয়ারিং-এর অভিনব সমন্বয়ের কারণে হুয়াওয়ে বিশ্বজুড়ে গ্রাহকদের আকর্ষণ করেছে।

উন্নত ও যুগান্তকারী ডিভাইস তৈরিতে হুয়াওয়ে পি৯ বিশ্বের প্রথম স্মার্টফোন যেখানে বিশ্বের জনপ্রিয় লাইকা ক্যামেরা এজি’র প্রযুক্তিগত সহায়তায় ডুয়েল লেন্স ক্যামেরা যুক্ত করা হয়েছে। স্মার্টফোনটির ক্যামেরায় উন্নত ভিভিড কালার এবং চমৎকার মনোরম প্রযুক্তির সন্নিবেশ ঘটানো হয়েছে লাইকার দক্ষ কারিগরি সহযোগিতায় যা মোবাইল ফটোগ্রাফিকে অন্যরকম উচ্চতায় নিয়ে গেছে।

-প্রেস বিজ্ঞপ্তি

Please Share This Post.