বরিশাল ও ভোলায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচি অনুষ্ঠিত

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি)-এর যৌথ আয়োজনে এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির বরিশাল শাখার সহযোগিতায় ৪ জুন শনিবার, বরিশাল জেলা স্কুল মিলনায়তন ও ৫ জুন রোববার, ভোলা জেলা শিল্পকলা একাডেমীতে দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচি।

বরিশাল ও ভোলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচিতে উপস্থিত তিন শতাধিক শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও বিভিন্ন শ্রেণীপেশার জনগণের মাঝে আধুনিক তথ্যপ্রযুক্তির সর্বশেষ সংস্করণের ব্যবহারিক প্রয়োগ, ডিজিটাল বাংলাদেশ সম্পর্কে ধারণা, তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশের অগ্রগতির চিত্রসহ নানাবিধ বিষয় উপস্থাপন করেন সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা।

বরিশালে ৪ জুন সকাল ১০ টায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বরিশাল জেলার জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিএস এর মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার। বাংলাদেশ কম্পিউটার সমিতির বরিশাল শাখার চেয়ারম্যান সৈয়দ মো. রইচ উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কর্মসূচির সমন্বয়কারী ও বাংলাদেশ কম্পিউটার সমিতির সহ-সভাপতি ইউসুফ আলী শামীম, পরিচালক এ.টি. শফিক উদ্দিন আহমেদ, এস.এম ওয়াহিদুজ্জামান, আইবিপিসি’র প্রতিনিধি মো. ফয়সাল খান এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির বরিশাল শাখার কর্মকর্তাবৃন্দ। বরিশালে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিএস এর সাবেক সভাপতি এস.এম. ইকবাল।

ভোলায় ৫ জুন সকাল ১০.৩০ টায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন ভোলার পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কর্মসূচির সমন্বয়কারী ও বাংলাদেশ কম্পিউটার সমিতির সহ-সভাপতি ইউসুফ আলী শামীম, পরিচালক এ.টি. শফিক উদ্দিন আহমেদ,  এস.এম ওয়াহিদুজ্জামান, আইবিপিসি’র প্রতিনিধি  মো. ফয়সাল খান এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির বরিশাল শাখার কর্মকর্তাবৃন্দ। ভোলায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার সমিতির বরিশাল শাখার চেয়ারম্যান সৈয়দ মো. রইচ উদ্দিন।

বরিশাল এবং ভোলায় অনুষ্ঠিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচিতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আইটি লেখক এবং সিসটেক ডিজিটাল লি. এর চেয়ারম্যান মাহবুবুর রহমান এবং ট্রাইজেম কম্পিউটার এর স্বত্বাধিকারী মোতালেব হোসেন মানিক।

কর্মসূচিতে ডিজিটাল বাংলাদেশ, আউটসোর্সিং, কম্পিউটারের নানাবিধ কলাকৌশল, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, ডিজিটাল বাংলাদেশের পথে আমাদের অগ্রযাত্রা শীর্ষক ভিজুয়াল প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। শুধু আলোচনাই নয়, ছিল প্রশ্নোত্তর পর্ব এবং কুইজও। প্রশ্ন দাতা এবং সঠিক উত্তর দাতাদের জন্য ছিল আকর্ষণীয় পুরষ্কার।

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.