বন্ধু দিবস নিয়ে অয়নের গান জিপি ও বাংলালিংকে

বন্ধু তুমি না বলা কথা ছোট ছোট দুঃখ ব্যথা। বন্ধু তুমি হৈ-হুল্লোড় পাগলামি প্রতিবেশীর বাগান চুরি, রাজ্যের দুষ্টুমি বন্ধু তুমি স্কুল পালানো ঘুরে বেড়ানো সারাটা দিন। বন্ধু তুমি বাবার বকুনি, মায়ের পিটুনি মন খারাপ করা অবসন্ন বিকেল।

বন্ধু তুমি ক্লাস ফাঁকি, সিনেমা দেখা ফেল করা মার্কশিট লুকিয়ে রাখা। বন্ধু তুমি খেলার মাঠ, দুরন্ত নদী মারামারি আর সাতাঁর কাটা। বন্ধু তুমি দুরন্তপনা হাডুডু গোল্লা ছুট কান্না লুকানো সুখের চিরকুট।

আর বন্ধু। একটি আস্থার নাম। নির্ভরতার নাম। বন্ধু এমনই একজন, যার সঙ্গে ভাগ করা যায় মনের সব অনুভূতি। বিপদে-আপদে বন্ধুই প্রথমে ছুটে আসে। বন্ধুর কাছেই খুলে বলা যায় মনের সব কথা। জীবনের প্রয়োজনেই মানুষ বন্ধু খুঁজে নেয়। বন্ধু ছাড়া আমাদের একটা মুহূর্তও কাটে না।
বন্ধু কিংবা বন্ধুত্বের মতো সম্পর্ককে কোনো নির্দিষ্ট দিনে আবদ্ধ করা যায় না। তারপরও প্রতি বছরের আগস্ট মাসের প্রথম রবিবার পালিত হয় আন্তর্জাতিক বন্ধুত্ব দিবস। বন্ধুত্ব দিবস পালনের মূল শক্তিই হচ্ছে বন্ধুর প্রতি নিঃশর্ত ভালোবাসার বহিঃপ্রকাশ।

বন্ধু এবং বন্ধুত্ব নিয়ে হয়েছে অনেক গান-কবিতা, গল্প, উপন্যাস। এ বিষয়ে গান লিখেছেন প্রজন্মের কবি, ও সাংবাদিক এস. এম. মফিউর রহমানের । “বন্ধু তুমি বন্দী দিবসে” শিরোনামে গানটির সুর ও কন্ঠ দিয়েছেন অয়ন চাকলাদার।

গানটি, গ্রামীণ ফোনের জিপি মিউজিক http://player.gpmusic.co/releases/৮১৩২৬ এবং বাংলালিংক এর ভাবিতে http://player.blvibe.com/releases/৬৩৯৭৯ -এ প্রকাশিত হয়েছে।

শ্রোতারা যাতে সহজেই সাংবাদিক এস. এম মফিউর রহমানের লেখা গান শুনতে পারেন, সেজন্য গ্রামীণ ফোন এবং বাংলালিক ব্যবহার কারীরা উপরের দেওয়া লিংক থেকে সহজেই ডাউনলোড কারার সুযোগ ছিলো।

-সিনিউজডেক্স

Please Share This Post.