বইমেলায় প্রযুক্তি বিষয়ক তিন বই

নেটওয়ার্কিং এবং সাইবার সিকিউরিটি নিয়ে তিতাস সরকারের লেখা তিনটি বই পাওয়া যাচ্ছে এবারের অমর একুশে গ্রন্থমেলায়। বইগুলো হলো- বেসিক টু অ্যাডভান্সড নেটওয়ার্কিং, মাইক্রোটিক রাউটার নেটওয়ার্কিং এবং এথিক্যাল হ্যাকিং ও সিকিউরিটি।

‘বেসিক টু অ্যাডভান্সড নেটওয়ার্কিং’ বইয়ে বেসিক নেটওয়ার্কিংসহ সিসিএনএ পরীক্ষার প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয়েছে। ‘মাইক্রোটিক রাউটার নেটওয়ার্কিং’ বইটি লেখা হয়েছে মাইক্রোটিক রাউটার কনফিগারেশন নিয়ে। এছাড়া বর্তমান সময়ের আলোচিত বিষয় সাইবার নিরাপত্তা এবং হ্যাকিং নিয়ে তিতাস সরকার লিখেছেন ‘এথিক্যাল হ্যাকিং ও সিকিউরিটি’ বইটি। এ বইটিতে বিশেষভাবে ফোকাস করা হয়েছে সাইবার নিরাপত্তা ও সচেতনতার উপর। এর পাশাপাশি সিইএইচ (সার্টিফাইড এথিক্যাল হ্যাকিং) কোর্সের প্রত্যেকটি অধ্যায় নিয়ে আলোচনা করা হয়েছে বইটিতে।

প্রত্যেকটি বইয়ে পরীক্ষায় সম্ভাব্য কিছু প্রশ্ন ও উত্তর দেওয়া হয়েছে যা আইটিতে ক্যারিয়ার গড়তে ইচ্ছুকদের জন্য দারুণ সহায়ক হতে পারে।

বইগুলো নিয়ে তিতাস সরকার বলেন, ‘বর্তমানে তরুণদের মাঝে নেটওয়ার্কিং পেশায় কাজের আগ্রহ বাড়ছে। তবে সঠিক দিকনির্দেশনা না পাওয়ায় অনেকেই জানেন না কীভাবে শুরু করতে হবে। তাদের কথা মাথায় রেখেই এ বইগুলো লেখা হয়েছে’।

আদর্শ প্রকাশনীর ৪২১-৪২৪ নং স্টল থেকে বইগুলো কেনা যাবে। মেলা উপলক্ষ্যে ২৫ শতাংশ মূল্যছাড়ও মিলবে।

 

-সিনিউজভয়েস/জিডিটি/২৩ফেব্রু/২০

Please Share This Post.