বইমেলায় চড়ুই ডটকমের অ্যাপস ’বইঘর’

ঢাকা: আজ অমর একুশে ফেব্রুয়ারি। বইমেলার ২১ তম দিন। মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। মেলায় প্রচন্ড রোদ উপেক্ষা করে দর্শনার্থী বইপ্রেমীদের পদচারণায় গ্রন্থমেলা চিরচেনা রূপ ফিরে পায়।

বইমেলায় বইপ্রেমীদের জন্য ডিজিটাল ভার্সন নিয়ে মেলায় এসেছে চড়ুইডটকমের অ্যাপস ‘বইঘর’। যেখানে একজন পাঠক স্মার্ট ফোন, ট্যাব অথবা অ্যানড্রয়েড ডিভাইসে খুব সহজেই অসংখ্য বই পড়তে ও সংগ্রহে রাখতে পারবে।

বাংলা একাডেমি চত্ত্বরের ৬৭নং স্টলে গিয়ে দেখা পাওয়া যাবে ই-বুক লাইব্রেরী বইঘরের।

চড়ুইডটকম অ্যাপটিতে রয়েছে বাংলা বইয়ের বিরাট সংগ্রহ। যেখানে সকল বই একটি বুক শেলফে সাজানো অবস্থায় রয়েছে। রয়েছে জনপ্রিয় লেখকের বই। পাঠক যাতে রাতে পড়তে পাড়ে সে ব্যবস্থাও রাখা হয়েছে বইটিতে।

চড়ুই ডটকমের সিনিয়র এক্সিকিউটিভ মোঃ আশিকুজ্জামান সিনিউজকে বলেন, এ অ্যাপটি খুব সহজে ডাউনলোড করে ফ্রি অথবা বই ক্রয় করে পড়ার সহজ পেমেন্ট ব্যবস্থা রয়েছে। তিনি বলেন, অ্যাপসটিতে স্বচ্ছ ফন্ট রয়েছে। কাগজের বইয়ের তুলনায় কম দামে বই পড়ার সুযোগ এবং অ্যাপটি গুগল প্লে ষ্টোর অথবা আইফোন ষ্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে এবং সহজেই ইনস্টল করা যাবে।

মেলা উপলক্ষ্যে চড়ুই ডটকমের ‘বইঘর’ দিচ্ছে বিশেষ সুবিধা, মাত্র ১ হাজার টাকায় প্রায় ২৫ হাজার টাকার বাজার মূল্যের ৬টি রচনার বই। থাকছে প্রকাশকদের জন্য পুরাতন ও সমসাময়িক বই যুগপোযোগী করে ই-বুক অ্যাপ। নবীণ লেখদের জন্য থাকছে ব্যবস্থা।

সিনিউজভয়েস/ তুষার

Please Share This Post.