ফ্রিল্যান্সার অ্যাসোসিয়েশন অব চাঁদপুরের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়

শনিবার (২৮ এপ্রিল) বিকেলে চাঁদপুর প্রেসক্লাব ভবনের একটি চাইনিজ রেস্টুরেন্টে ‘ফ্রিল্যান্সার অ্যাসোসিয়েশন অব চাঁদপুরের’ উদ্যোগে জেলার ফ্রিল্যান্সারদের উপস্থিতিতে বর্ণাঢ্য আয়োজনে কেক কাটা ও সংগঠনের কার্যকরি কমিটির আইডি কার্ড বিতরণ করা হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মঈনুল হাসান।

বক্তব্যে তিনি বলেন, চাঁদপুরে ফ্রিল্যান্সাদের কার্যক্রম প্রশংসনীয়। সরকার তরুণদের জন্যে কাজ করছে। আইসিটিতে তরুণদের ভূমিকা সবচেয়ে বেশি। ফ্রিল্যান্সারদের কাজের সুবিধার্থে জেলার ইন্টারনেট ব্যবস্থা আরো শক্তিশালী করার উদ্যোগ নেয়া হবে।

সংগঠনের দাবির প্রেক্ষিতে তিনি বলেন, ‘ফ্রিল্যান্সারদের জন্যে একটি সুন্দর কার্যালয় জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা করা হবে। অন্যান্য সুযোগ সুবিধাসমূহ সময়ের আলোকে করে দেয়া হবে। আইসিটির তরুণরা এগিয়ে এলে দেশ এগিয়ে যাবে।’

সংগঠনের সভাপতি জাহাদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, তথ্য প্রযুক্তির কারণে ফ্রিল্যান্সারদের কার্যক্রম আগের তুলনায় সহজ হয়েছে। ফ্রিল্যান্সারদের সাথে সাংবাদিকদের ভালো একটি মিল রয়েছে। ফ্রিল্যান্সার কাজে অনেক স্বাধীনতা পান। তাই তারা সমাজের মানুষের জন্যেও অনেক কাজ করতে পারেন।’

যুগ্ম সম্পাদক মুহাম্মদ আল-আমিনের পরিচালনায় অন্যান্য বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক-প্রকাশক সোহেল রুশদী, প্রেসক্লাবের সহ-সভাপতি ও এসএ টিভির চাঁদপুর প্রতিনিধি জিএম শাহীন, জেলা প্রশাসনের সহকারী প্রোগ্রামার হারুনুর রশিদ।

সংগঠনের কার্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন, অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি দেলোয়ার হোসাইন, সাধারণ সম্পাদক আতিকুর রহমান শুভ, সাংগঠনিক সম্পাদক এসএম জাকির, মহিলা বিষয়ক সম্পাদিক সানজিদা নাসরিন রুপাই, জেলার টপ ফ্রিল্যান্সার রায়হানুর রহমান শাওন, আফসার উদ্দিন নকিব।

সভার একাংশে সংগঠনের আজীবন সদস্য মো. ইকরামের সৌজন্যে এফএসির গত এক বছরের কার্যক্রমের ওপর ভিডিও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে জেলার ফ্রিল্যান্সারবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন। পরে সংগঠনের সদস্য ও জেলার ফ্রিল্যান্সারদের উপস্থিতিতে অতিথিবৃন্দ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে সহযোগিতায় ছিলেন, আন্তর্জাতিক সংবাদ সংস্থা ইউএনবির বাংলা বিভাগের প্রধান একেএম রাশেদ শাহরিয়ার, চাঁদপুরের আইটি প্রতিষ্ঠান ফ্রিল্যান্সিং ল্যাব, মিজি আইটি ইনস্টিটিউট, আইটি কম্পিউটার সিটি।

সিনিউজভয়েস//ডেস্ক.

Please Share This Post.