ফোর্বসের শীর্ষ ১০০ ব্র্যান্ডের তালিকায় হুয়াওয়ে

‘ওয়ার্ল্ড’স মোস্ট ভ্যালুয়েবল ব্র্যান্ড ২০১৭’ তালিকা প্রকাশ করেছে ফোর্বস। বিশ্বের ২০০টিরও বেশি ব্র্যান্ডের মূল্যায়ন করে শীর্ষ ১০০টি ব্র্যান্ডের নাম ঘোষণা করা হয়েছে। বিশ্বের জনপ্রিয় প্রযুক্তিভিত্তিক ব্র্যান্ডগুলো উক্ত তালিকায় শীর্ষস্থান দখল করে নিয়েছে, যার মধ্যে ৮৮তম অবস্থানে রয়েছে হুয়াওয়ে।

ব্র্যান্ডের মূল্যায়নই হচ্ছে, যেকোনো ব্র্যান্ডের জন্য গ্রাহকের চাহিদা পূরণ এবং মূল্য নির্ধারণের ক্ষমতা অর্জনের মূল বিষয়। হুয়াওয়ের ব্র্যান্ড ভ্যালুর পরিমান ৭.৩ বিলিয়ন মার্কিন ডলার, যা সম্ভব হয়েছে বিশ্ব বাজারে প্রতিষ্ঠানটির ব্যবসার প্রবৃদ্ধি কারণে। এছাড়া স্মার্টফোনের গ্লোবাল মার্কেট শেয়ারের ৯.৩ শতাংশ দখল করে রাখায় হুয়াওয়ে ব্র্যান্ডটি কনজ্যুমার বিজনেসের তালিকায় তিন নম্বরে উঠে এসেছে। চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি উন্মোচণের পর বর্তমানে বিশ্বব্যাপী ৩০টি মার্কেটে দুর্দান্ত ফটোগ্রাফির সুবিধা থাকায় জনপ্রিয়তা পাচ্ছে হুয়াওয়ের ফ্ল্যাগশিপ মডেল পি১০ সিরিজ।

ফোর্বস ছাড়াও ইন্টারব্র্যান্ডর শীর্ষ গ্লোবাল ব্র্যান্ড ২০১৬-এর তালিকায় ৭২তম স্থানে এবং ব্র্যান্ডজি-এর শীর্ষ ১০০টি ভ্যালুয়েবল গ্লোবাল ব্র্যান্ডের তালিকায় ৫০তম স্থানে উঠে এসেছে হুয়াওয়ে।

এ প্রসঙ্গে হুয়াওয়ের কনজ্যুমার বিজনেস গ্রুপ (সিবিজি)-এর সিইও রিচার্ড ইউ বলেন, ‘হুয়াওয়ের পণ্য ও ব্র্যান্ডকে আন্তর্জাতিকমানের স্বীকৃতি দেয়ায় আমি ধন্যবাদ জ্ঞাপন করছি। ২০১৭ সালে গ্রাহকদের চাহিদাকে প্রাধান্য দিয়ে কাজ করার পাশাপাশি চ্যানেল, রিটেইল, ব্র্যান্ড, মার্কেটিং এবং সার্ভিসের ক্ষেত্রে গ্রাহককেন্দ্রিক মনোভাব নিয়ে উন্নয়নের ধারা বজায় রাখার ব্যাপারে হুয়াওয়ে সিবিজি দৃঢ়-প্রতিজ্ঞ। এছাড়া কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক পণ্য তৈরি ও উদ্ভাবনে কাজ করছি আমরা। এগুলো গ্রাহকদের অভিনব অভিজ্ঞতা প্রদান করবে। নিত্য-নতুন প্রযুক্তি কাজে লাগিয়ে বিশ্বব্যাপী গ্রাহকদের ভালোবাসার একটি ব্র্যান্ডে পরিণত হচ্ছে হুয়াওয়ে।’

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.