ফেস আনলক ও এআর লেন্স আসছে হুয়াওয়ে নোভা টুআই স্মার্টফোনে

দেশের বাজারে বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত ‘হুয়াওয়ে নোভা টুআই’ স্মার্টফোনে হালনাগাদ সফটওয়্যার আনতে যাচ্ছে হুয়াওয়ে। জানা গেছে, হুয়াওয়ের নিজস্ব ইউজার ইন্টারফেস ইএমইউআই-এর হালানাগাদ সংস্করণে নোভা টুআই-এর জন্য দুটি নতুন ফিচার ফেস আনলক ও এআর লেন্স থাকছে।

উল্লেখ্য, শীর্ষস্থানীয় স্মার্টফোন প্রতিষ্ঠান হুয়াওয়ে নিজেদের চার ক্যামেরার স্মার্টফোন নোভা টুআই দেশের বাজারে উন্মোচন করেছে গত অক্টোবর মাসে। ফোনটির মূল আকর্ষণ হচ্ছে, এর চার ক্যামেরা ও হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে। এ ছাড়া হুয়াওয়ের আগের ফোনগুলোর তুলনায় এর চারপাশের ফ্রেমের পুরুত্ব অনেক কমিয়ে ফেলা হয়েছে। ফলে ফোনটি প্রায় বেজেলহীন অর্থাৎ চারপাশে প্রায় ফ্রেমহীন।

ফোনটিতে দেয়া আছে হালনাগাদ অ্যান্ড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম। এছাড়া দ্রুত ও পরিবর্তনশীল দৃষ্টিনন্দন থিম, হাইকেয়ার, ওয়াই-ফাই ব্রিজ, ইউজার মোড, বিল্ট-ইন অ্যান্টিভাইরাস, হুয়াওয়ে আইডি ও ক্লাউড স্টোরেজ, হুয়াওয়ে শেয়ার এবং সবচেয়ে উল্লেখযোগ্য নাক্ল সেন্সরের মতো ফিচারসম্বলিত ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে ইএমইউআই ৫.১।

তথ্য মতে, খুব শিগগির হ্যান্ডসেটটিতে ফেস আনলক ও এআর লেন্স-এর মতো অত্যাধুনিক ফিচার আনতে যাচ্ছে হুয়াওয়ে।
স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো প্রতিনিয়ত নিজেদের ডিভাইসগুলোতে স্মার্ট ফিচার যুক্ত করার চেষ্টায় রত থাকে। এরই ধারাবাহিকতায় হুয়াওয়ে নোভা টুআই-এর নিরাপত্তা ব্যবস্থা হালনাগাদ করতে ফেস আনলক ফিচার আনতে যাচ্ছে।

এছাড়া নোভা টুআই ব্যবহারকারীরা যেন অভিনব অভিজ্ঞতা নিতে পারে সে লক্ষ্যে এআর লেন্স ফিচার যুক্ত করেছে হুয়াওয়ে। স্মার্টফোনের স্মার্ট ব্যবহার নিশ্চিৎ করতেই চমৎকার এ মজাদার ফিচারটি আনতে যাচ্ছে হুয়াওয়ে।

চলতি মাসের শেষের দিকে নোভা টুআই-এর জন্য হালনাগাদ ইএমইউআই আনার পরেই মূলত বোঝা যাবে ফিচার দুটি ব্যবহারকারীদের জন্য কতখানি কার্যকর এবং ব্যবহার উপযোগী। আশা করা যাচ্ছে, ফেস আনলক ও এআর লেন্স ফিচার দুটি সফলভাবে আনতে পারলে দেশের বাজারে আরো ব্যাপক পরিসরে ইতিবাচক প্রভাব ফেলতে সক্ষম হবে হুয়াওয়ে নোভা টুআই।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.