‘ফেসবুক বিজ্ঞাপনের পেমেন্ট টাকায় পরিশোধের উদ্যোগ গ্রহণ করা উচিত’

ই-কমার্স নীতিমালা প্রণয়নের লক্ষ্যকে সামনে রেখে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) অফিসে ২৭ আগস্ট, ডিজিটাল মার্কেটিং শীর্ষক একটি সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশে ডিজিটাল মার্কেটিংয়ের বর্তমান অবস্থা, বিদ্যমান সমস্যা, সমাধানে করণীয় এবং ই-কমার্সের উন্নয়নে কীভাবে ডিজিটাল মার্কেটিংকে আরো কার্যকরভাবে কাজে লাগানো যায় ইত্যাদি বিষয়ে তাদের বক্তব্য তুলে ধরেন।

ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ বলেন, ‘ডিজিটাল মার্কেটিং ই-কমার্সের মেরুদণ্ড।একটি কোম্পানিকে ডিজিটাল মার্কেটিংয়ের সাহায্যে অন্য অনেক কোম্পানি থেকে আলাদা করা সম্ভব। ই-কমার্স খাতে ডিজিটাল মার্কেটিংয়ের গুরুত্ব অনুধাবন করে শিক্ষা খাতে ডিজিটাল মার্কেটিংয়ের ওপর কোর্স থাকা উচিত।’

সভায় বক্তারা বলেন, এই খাতের উন্নয়নে আগামী ১০ বছর ই-কমার্সে ডিজিটাল মার্কেটিংকে ভ্যাটের আওতামুক্ত রাখা উচিত। বক্তারা আরো বলেন, পাশের দেশ ভারতে ফেসবুক বিজ্ঞাপনের পেমেন্টের জন্য স্থানীয় মুদ্রা, রুপিতে পরিশোধের সুযোগ থাকেলেও বাংলাদেশে ডলারে পরিশোধ করতে হয়, যা কিনা বহুবিধ সমস্যার জন্য দায়ী। এসব সমস্যার সমাধানে আমাদের দেশেও ফেসবুক পেমেন্ট স্থানীয় মুদ্রা, টাকায় পরিশোধের উদ্যোগ গ্রহণ করা উচিত।

সভায় উপস্থিত ছিলেন ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল, অর্থসম্পাদক মোহাম্মদ আবদুল হক, পরিচালক আফজাল হোসেন, আড়ং এর জেনারেল ম্যানেজার আশিস আগারওয়াল, দিনরাত্রি ডটকমের সিইও সাহাব উদ্দিন, জেটাবাইট গেজেটেস এর সিটিও উমর শরীফ ইবনে হাই, ওয়ালেট মিক্সের হেড অব বিজনেস জাহাঙ্গীর আলম শোভন, কিনলে ডটকমের সিইও সোহেল মৃধা, অর্ণব মুস্তফা, রেদওয়ান জাকারিয়া, আসিফ আনোয়ার, সাইদ রহমান সহ আরো অনেকে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.