ফেসবুকে ১ কোটির মাইলফলকে গ্রামীণফোন

মোবাইল ফোন সেবার ২০ বছরের দীর্ঘ যাত্রায় সামাজিক মাধ্যমে আরো একটি মাইলফলক ছুঁয়েছে দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল সেবাদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোন। সামাজিক মাধ্যম ফেসবুকে এক কোটি ফ্যান বা ভক্তের প্রতিষ্ঠানে পরিণত হওয়ার ঘোষণা দিয়েছে গ্রামীণফোন লি.।

বিপুল সংখ্যক গ্রাহক, ব্যবসায়িক প্রতিষ্ঠান এবং সরকারি কার্যালয়ে ইন্টারনেটভিত্তিক ডিজিটাল সেবা ও অ্যাপ্লিকেশনের ব্যবহার- যা এখন দেশের আনাচে কানাচে ছড়িয়ে পরে প্রতিনিয়ত প্রতিটি মানুষের জীবনযাত্রার সঙ্গে মিশে আছে। এ ক্ষেত্রে কোটি কোটি গ্রাহককে ইন্টারনেটে যুক্ত করার মাধ্যমে নেতৃত্ব প্রদান করে যাচ্ছে গ্রামীণফোন।

ফেসবুকে মতামত দিয়ে গ্রামীণফোনকে আরো সমৃদ্ধ করার জন্য গ্রাহকদের ধন্যবাদ জানিয়ে প্রতিষ্ঠানের প্রধান বিপণন কর্মককর্তা ইয়াসির আজমান বলেন, ‘সামাজিক মাধ্যম ফেসবুকে এক কোটি মানুষের ভালোবাসা পাওয়া এটিই প্রমাণ করে যে, দেশব্যাপি সবার হাতে দ্রুত গতির ইন্টারনেট পৌঁছে দেয়ার পথে সঠিকভাবে এগিয়ে যাচ্ছে গ্রামীণফোন। গত কয়েক বছরে ফেসবুক গ্রাহকদের সঙ্গে সহজে যুক্ত থাকার কার্যকর একটি সামাজিক মাধ্যমে পরিণত হয়েছে। জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুকে বিভিন্নধরনের ম্যাসেজ, হালনাগাদ তথ্য এবং আমাদের সন্মানিত গ্রাহকরা বিভিন্ন প্রশ্ন, পোস্ট, কমেন্ট এবং সমস্যার সমাধান চাওয়ার মাধ্যমে গ্রামীণফোনের সঙ্গে যুক্ত থাকে।’

তিনি আরো বলেন, ‘গ্রামীণফোনের জন্য গ্রাহকদের ভালোবাসা ও সহযোগিতা প্রতিষ্ঠানটিকে তাদের জীবনের একটি অংশ হিসেবে পরিণত করেছে। পৃথিবীর প্রতিটি কোণার সঙ্গে তাদের সংযুক্ত রেখে এবং নিজেদের মতামত প্রকাশের একটি মাধ্যম তৈরির মাধ্যমে এত মানুষের ভালোবাসা অর্জন করতে পেরেছে গ্রামীণফোন।’

গত ২০০৭ সালে ফেসবুকে আত্মপ্রকাশের পর থেকে এতে গ্রামীণফোনের অবস্থান দৃঢ় হয়েছে। উল্লেখ্য, ২০০৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রতি ৩৩জন গ্রামীণফোন গ্রাহকের মধ্যে একজন ছিল প্রতিষ্ঠানটির ফেসবুক ফলোয়ার। আর ২০১৭ সালে প্রতি ১৬জনের মধ্যে একজন গ্রামীণফোনের সামাজিক মাধ্যমে অনুসরণ করেছে।

উল্লেখ্য যে, গত কয়েক বছরে ফেসবুকে বিপুল সংখ্যক অনুসরণকারী নিজ উদ্যোগে গ্রামীণফোনের সঙ্গে যোগাযোগ করেছে যার ফলশ্রুতিতে সামাজিক মাধ্যমে গঠনমূলক সম্পৃক্ততা অকল্পণীয়ভাবে বৃদ্ধি পেয়েছে। গত ২০১৫ সালে ফেসবুকে গ্রামীণফোনের গঠনমূলক সংযুক্ততা ছিলো ৬ শতাংশ এবং ২০১৬ সালে তা বৃদ্ধি পেয়ে হয়েছে ১০ শতাংশ, যা এক বছরের ব্যবধানে ৬৭ শতাংশ প্রবৃদ্ধি নিশ্চিত করে। এছাড়া ২০১৫ সালের তুলনায় ২০১৬ সালে গ্রামীণফোনের সামাজিক মাধ্যমে গঠনমূলক সম্পৃক্ততা বৃদ্ধি ১১০ শতাংশ বেশি যা, দেশের টেলিযোগাযোগ শিল্পে অভূতপূর্ব।

শুধুমাত্র ২০১৬ তেই গ্রামীণফোনের অফিসিয়াল ফেসবুক পেজে নতুন ৩,৪৮৫,৬৫১ ফ্যান যুক্ত হয়েছে যা আবারো দেশের অন্যান্য টেলিকম সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের অফিসিয়াল ফেসবুক পেজের ফলোয়ার বা অনুসরণকারীর সংখ্যা থেকে অনেক বেশি।

ফেসবুক ফ্যান পেজে বিভিন্ন ধরনের ম্যাসেজ, ঘোষণা ও হালনাগাদ তথ্য প্রদানের মাধ্যমে গ্রাহকদের সঙ্গে প্রতিনিয়ত যুক্ত থাকে গ্রামীণফোন। গ্রাহকদের বিভিন্ন প্রশ্ন ও তাদের সমস্যা সমাধানের উদ্দেশ্যে গ্রামীণফোনের একটি বিশেষজ্ঞ দল সার্বক্ষনিক কাজ করছে, যারা মাত্র ২৮ মিনিটের মধ্যে প্রতিটি কমেন্টের উত্তর দেয় যা শতকরা ৯৮ ভাগ সমস্যার ক্ষেত্রেই প্রযোজ্য।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.