ফেসবুকে সর্বাধিক দেখা ৪ ভিডিও

ঘর সংসারের টিপস জাতীয় একটি ভিডিও ফেসবুকে সবচেয়ে বেশি সংখ্যকবার দেখার রেকর্ড গড়েছে। এলোমেলো জামাকাপড় স্বল্প জায়গায় সুন্দরভাবে গুছিয়ে রাখার ওই ভিডিওটি ফেসবুকের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় ভিডিওর তালিকায় বর্তমানে শীর্ষে স্থানে রয়েছে।

ঘর সংসারের টিপস বিষয়ক ফেসবুক পেজ ব্লোসম-এর ‘গেট ক্লেভার উইথ ইয়োর ক্লাটার’ নামক ভিডিওটিই ফেসবুকে সবচেয়ে বেশি সংখ্যক বার দেখা ভিডিও। চলতি বছরের ১৮ মে পোস্ট করা ভিডিওটি দেড় মাসেরও কম সময়ের ব্যবধানে ফেসবুকে দেখা হয়েছে ৩৩৫ মিলিয়ন বার। এ সংখ্যা আরো বেড়ে চলেছে। ভিডিওটি ১০ কোটি বার শেয়ার হয়েছে। স্বল্প জায়গায় কাপড় গুছিয়ে রাখার সাতটি টিপস দেখানো হয়েছে এই ভিডিওটিতে।

সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলোর ভিডিও নিরীক্ষণ সাইট টিউবলারের তথ্যানুসারে, সর্বাধিক দেখা ভিডিওর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রিংস সিনেমার মজার একটি ভিডিও ক্লিপ। চলতি বছরের ২১ জানুয়ারি ফেসবুকে পোস্ট করা এই ভিডিওটি দেখা হয়েছে ৩৩২ মিলিয়ন বার। আর এটি শেয়ার করা হয়েছে ৭১ লাখ বার।

তৃতীয় স্থানে রয়েছে বাজফিডের টেস্টি ভেজিটেরিয়ান নামক ফেসবুক পেজের ‘হাউ টু রিগ্রো ফ্রুট ফ্রম ইউর কিচেন’ নামক ভিডিওটি। এতে রান্নাঘরে ফলের গাছ জন্মানোর টিপস দেখানো হয়েছে। এ বছরের ২৫ এপ্রিল পোস্ট করা এই ভিডিওটি ফেসবুকে দেখা হয়েছে ২৯৬ মিলিয়ন সংখ্যক বার। শেয়ার হয়েছে ৮১ লাখ বার।

ফেসবুকে সবচেয়ে বেশি সংখ্যকবার দেখা চতুর্থ ভিডিওটি হচ্ছে টিপ হিরো পেজের ‘বেকড আপেল রোজেস’ নামক রেসিপির ভিডিওটি। এতে গোলাপ আকৃতির আপেল রান্নার রেসিপি দেখানো হয়েছে। ২০১৫ সালের ৫ অক্টোবর তারিখে পোস্ট করা এই ভিডিওটি ফেসবুকে দেখা হয়েছে ২৮০ মিলিয়ন বার। শেয়ার করা হয়েছে ৬৬ লাখ বার।

ফেসবুকে সর্বাধিক দেখা ৪টি ভিডিও দেখে নিন:

 

https://www.facebook.com/FirstMediaBlossom/videos/10155361643304586/

(এই ভিডিওটি ফেসবুকে সবচেয়ে বেশিবার দেখা হয়েছে, ৩৩৫ মিলিয়ন সংখ্যক বার)

https://www.facebook.com/RingsMovie/videos/1214263308651325/

(এই ভিডিওটি দেখা হয়েছে ৩৩২ মিলিয়ন সংখ্যক বার)

https://www.facebook.com/tastyvegetarian/videos/1831668737095008/

(২৯৬ মিলিয়ন ভিউ নিয়ে এটি ফেসবুকে সবচেয়ে বেশি দেখা তৃতীয়তম ভিডিও)

https://www.facebook.com/tiphero/videos/10154254771298761/

(সর্বাধিক ভিউ হওয়া ভিডিওর তালিকায় চতুর্থ স্থানে রয়েছে এই ভিডিওটি। যা দেখা হয়েছে ২৮০ মিলিয়ন সংখ্যক বার)

 

– সিনিউজভয়েস ডেস্ক

 

Please Share This Post.