ফেনক্সের বিনিয়োগ পেল অাজকেরডিল

সিলিকন ভ্যালি ভিত্তিক ভেঞ্চার ক্যাপিটাল কোম্পানি ‘ফেনক্স’ দেশের জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠান আজকেরডিল ডটকমকে কোটি কোটি টাকার বিনিয়োগ করেছে জাপানী প্রযুক্তি প্রতিষ্ঠান ‘ইনোটেক কর্পোরেশন’। ই-কমার্স প্রতিষ্ঠানে এটিই এই পর্যন্ত সবচেয়ে বড় অংকের বিনিয়োগ বলে জানান আজকেরডিল।

সোমবার সোনারগাঁ হোটেলে এক প্রেস কনফারেন্সের মাধ্যমে এই বিনিয়োগের কথা যৌথভাবে ঘোষণা করে আজকেরডিল ও ফেনক্স। কি পরিমান অর্থ বিনিয়োগ করা হয়েছে সেটা নির্দিষ্ট করে না জানালেও তারা জানায় ১০ কোটি টাকার উপরে কিন্ত ১০০ কোটি টাকার কম পরিমান অর্থ বিনিয়োগ করেছে ফেনক্স। এই বিনিয়োগ আজকেরডিলের কাষ্টমার সার্ভিস ও আইটি সার্ভিসে ব্যবহার করা হবে বলে জানানো হয়।

অনুষ্ঠানে এই সময় উপস্থিত ছিলেন, আজকেরডিলের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ফাহিম মাশরুর এবং ফেনক্স এর জেনারেল পার্টনার ও বেসিস সভাপতি শামীম আহসান। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, ইনোটেক কর্পোরেশন এর প্রধান নির্বাহী তোশিকা অনু এবং ফেনক্স এর আরো একজন পার্টনার আবুল নুরুজ্জামান।

অনুষ্ঠান ফাহিম মাশরুর জানান,  আজকেরডিলের সেবা ক্রেতা ও বিক্রেতাদের জন্য আরোও উন্নত পর্যায়ে নিয়ে যেতে এই বিনিয়োগ ব্যবহার করা হবে। তিনি জানান, দুই হাজার ছোট ও মাঝারি বিক্রেতা আজকেরডিল এর মাধ্যমে সারা দেশে কয়েক লক্ষ ক্রেতার কাছে নিয়মিত পণ্য বিক্রি করছে।

তিনি আরোও জানান, ই-কমার্স ব্যবসা ভালো ভাবে পরিচালনা করার জন্য প্রচুর অর্থের প্রয়োজন হয়। শুরুর দিকে প্রচুর বিনিয়োগ করতে হয়, ব্যবসায় লাভ আসতে অনেক বছর লাগে। তবে বিনিয়োগ পেলে ভালো ভাবে এগিয়ে নেয়া সম্ভব হয়।

শামীম অাহসান জানান, এই ধরনের বিনিয়োগ দেশীয় ইন্টারনেট কোম্পানিগুলোকে বিদেশি প্রতিষ্ঠানগুলোর সাথে সফলভাবে প্রতিযোগিতা করতে সহায়তা করবে।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.