ফিফোটেক ২০১৯ এ প্রতিবন্ধী ব্যক্তিদের শীর্ষ চাকরীদাতা প্রতিষ্ঠান নির্বাচিত

আইসিটি বিভাগের উদ্যোগে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) কর্তৃক এবং সেন্টার ফর সার্ভিসেস এন্ড ইনফরমেশন অন ডিজাবিলিটি (সিএসআইডি) ও এনজিও বিষয়ক ব্যুরোর সহযোগিতায় প্রতিবন্ধী ব্যক্তিদের ‘চাকুরী মেলা ২০২০’ গতকাল এনজিও বিষয়ক ব্যুরো, শেরে বাংলা নগর, আগারগাঁও ভবনে অনুষ্ঠিত হয়।

মেলার উদ্বোধন করেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি।

এদিকে ২০১৯ সালে প্রতিবন্ধী ব্যক্তিদের চাকরী মেলায় শীর্ষ চাকরীদাতা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে ফিফোটেক। তথ্য ও যোগাযোগ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের হাত থেকে ফিফোটেকের পক্ষ থেকে ক্রেস্ট গ্রহন করেন প্রতিষ্ঠানের সিনিয়র অপারেশন ম্যানেজার জাহাঙ্গীর হোসেন উজ্জল।

এবিষয়ে  শীর্ষ চাকরীদাতা প্রতিষ্ঠান ফিফোটেকের প্রধান নির্বাহী কর্মকর্তা তৌহিদ হোসেন সিনিউজকে বলেন, আমরা প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মক্ষম করে গড়ে তুলতে নিয়মিত বিভিন্ন রকমের আয়োজন করে থাকি যাতে করে তারা প্রতিষ্ঠানে অন্য শত শত সকল কর্মীদের মতো নিজের ভাগ্য ও প্রতিষ্ঠানে উন্নয়নে ভূমিকা রাখতে পারে। তাছাড়া এরা সবাই আমাদের দেশেরই সন্তান সরকারের পাশাপাশি আমাদের সকল প্রতিষ্ঠান তাদের কর্মসংস্থানের ব্যবস্থা আরো এগিয়ে আসবে এটা প্রত্যাশা করি।

এবারের  ‘চাকুরী মেলা ২০২০’ এ প্রায় ৫০০ জন চাকুরী প্রার্থী প্রতিবন্ধী ব্যক্তি অংশগ্রহণ করেন। এ মেলায় বাক্য, বিজিএমইএ, এফবিসিসিআই ও কোয়াব সহ আইসিটি শিল্পের কিছু চাকুরীদাতা প্রতিষ্ঠান এবং এনজিও সহ মোট ৩৭ টি নিয়োগকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম ও এনজিও বিষয়ক ব্যুরোর মহাপচিালক কে এম আব্দুস সালাম এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

– সিনিউজভয়েস/জিডিটি/জানু.১২/২০

Please Share This Post.