প্লে-স্টেশন৫ আনছে রায়ান্স


প্লে-স্টেশন গেমারদের জন্য সর্বশেষ সংস্করণের গেমিং কনসোল পিএস৫ এনেছে সনি। গেমিং কনসোলটির ডিজাইন, পাওয়ার, উন্নত ডিসপ্লে এবং স্মুথনেস গেমারদের প্রধান আকর্ষণের বিষয়।

পিএস৫ –এ রয়েছে ৮ কোরের এএমডি জেন ২ প্রসেসর যা ৩.৫গিগাহার্টজ পর্যন্ত ক্লকস্পিড দিতে পারে। সাথে কাস্টম এএমডি আরডিএনএ ২ জিপিইউ রয়েছে, যা ২.২৩ গিগাহার্টজ ফ্রিকুয়েন্সি এবং ১০.২৮ টেরাফ্লপস পাওয়ার ডেলিভারি করে।

পিএস৫ এ ১৬জিবি জিডিডিআর৬ র‍্যাম রয়েছে যার মেমোরি ব্যান্ডউইথ ৪৪৮জিবি/সে। পাশাপাশি স্টোরেজ হিসেবে চতুর্থ প্রজন্মের ৮২৫ জিবি পিসিআই-ই এনভিএমই এসএসডি রয়েছে যা গেমিং এ আলট্রা হাই-স্পিড দিতে পারে। এক্সটারনাল স্টোরেজ অপশন হিসেবে এতে এনভিএম-ই এসএসডি স্লট এবং ইউএসডি এইচডিডি সাপোর্ট রয়েছে। এর ইন্টিগ্রেটেড পোর্ট দিয়ে প্রতি সেকেন্ডে ৫.৫জিবি স্পিডে ডাটা ট্রান্সফার করতে পারে।

এতে রয়েছে ১০৮০ পিক্সেলের এইচডি ক্যামেরা যা দিয়ে গেমিংএর সময় ব্যাকগ্রাউনড রিমুভ করা যায়। এছাড়াও এর অ্যাডজাস্টেবল স্ট্যান্ড দিয়ে টিভিতে সহজেই অ্যাটাচড করা যায়। কনসোলটি ব্লু-রে এবং ডিজিটাল এডিশন উভয় ভ্যারিয়েনটে পাওয়া যাবে।

পিএস৫ এর সাথে রয়েছে ওয়্যারলেস ডুয়েলসেন্স কন্ট্রোলার যেখানে অ্যাডাপ্টিভ ট্রিগার এবং হ্যাপটিক ফিডব্যাক আছে, যা গেমারকে আগের থেকে আরো অথেনটিক ফিল দেয়।

সনি প্লে স্টেশনের এই ভার্শনে নিজেদের টেম্পটেস্ট থ্রিডি অডিও-টেক ব্যবহার করেছে। এই কন্ট্রোলারে একটি বিলট-ইন মাইক্রোফোন এবং একটি ইউএসবি টাইপ-সি চারজিং পোর্ট রয়েছে। ১৫.৩৫ x ৪.০৯ x ১০.২৩ ইঞ্চি আকারের প্লে-স্টেশন৫ এর ওজন ৪.৫ কিলোগ্রাম।

পিএস৫ কনসোলে স্পাইডারম্যান: মাইলস মোরালেস, গ্রান টুরিসমো ৭, গডফল, হরাইজন: ফরবিডেন ওয়েস্ট, ওডওয়ার্ল্ড: সৌলস্ট্রমসহ প্রায় পাঁচিশটি গেম খেলা যাবে।

চলতি নভেম্বরের শেষ সপ্তাহে রায়ান্স কম্পিউটারস এর সকল আউটলেটে এবং অনলাইনে পিএস৫ পাওয়া যাবে। এ সম্পর্কে আপডেট জানতে চোখ রাখুন রায়ান্সের ওয়েবসাইট এবং অফিসিয়াল পাইজে  www.ryanscomputers.com

Please Share This Post.